27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ,অভিষেক হয়েছ মুনিম ও ইয়াসিরের ।

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়িয়েছে। সিরিজের উদ্বোধনী ম্যাচে টস জিতেছে স্বাগতিক দল।

এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে মুনিম শাহরিয়ার ও ইয়াসির আলীর।দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে আলোচিত ব্যাটার মুনিম শাহরিয়ারের, যিনি প্রথমবারের মত কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবেন। এছাড়া টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে ইয়াসির আলী চৌধুরীর।

মুনিম জায়গা পেলেও যথারীতি একাদশে আছেন নিয়মিত ওপেনার নাঈম শেখ। তাদের সাথে আছেন স্কোয়াডে ফেরা আরেক ওপেনার লিটন দাস। দলে ফিরলেও চোটের কারণে একাদশে ফেরা হয়নি মুশফিকুর রহিমের। একাদশে নেই তাসকিন আহমেদও। মুস্তাফিজুর রহমানের সাথে পেস বোলিং ইউনিট সামলাবেন শরিফুল ইসলাম। সাকিব আল হাসানের সাথে স্পিন বিভাগ সামলাবেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান।

আফগানিস্তানের হয়েও এই ম্যাচে দুজনের অভিষেক হচ্ছে। তারা হলেন দারউইশ রাসুলি ও আজমতউল্লাহ ওমরজাই।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ

মুনিম শাহরিয়ার, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান

রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, করিম জানাত, ফজলহক ফারুকি, কাইস আহমেদ ও দারউইশ রাসুলি।

আরো পড়ুন

মিরাজ ইস্যুতে নিষিদ্ধ হতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স!

Shohag

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বিসিবি একাদশ বনাম শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ।

Shohag

ওপেনিংয়ে জায়গা হারাচ্ছেন সাব্বির রহমান; সুযোগ পাচ্ছে শান্ত।

Shohag