18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

আফ্রিদিকে পিছনে ফেলে “ডট বল”-এর বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান

সাকিব-আল-হাসান মাঠে নামলেই যেন নিত্য নতুন বিশ্বরেকর্ড হয় সেদিন। আজও আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একাধিক রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। এইদিন বল হাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারি এবার সবচেয়ে বেশি ডট বলের রেকর্ড গড়েছেন তিনি।

বল হাতে সাকিব এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ডট বলের মালিক। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ‘বোলার’ সাকিবের ডট বল ছিল ৮২১টি। প্রথম টি-টোয়েন্টিতে তিনি আরও ১১টি ডট বল করেন। এতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের ডট বল এখন ৮৩২টি।

এতে সাকিব টপকে গেছেন ৮৩০টি ডট বল করার মালিক শহিদ আফ্রিদিকে, যিনি এতদিন ছিলেন বিশ্বরেকর্ডের মালিক। এই তালিকার তৃতীয় স্থানে আছেন টিম সাউদি যার ডট বল সংখ্যা ৭৯১। চতুর্থ স্থানে থাকা লাসিথ মালিঙ্গা ডট বল করেছেন ৭১৩টি। এছাড়া পঞ্চম স্থানে আছেন মোহাম্মদ নবী, বৃহস্পতিবারের (৩ মার্চ) ম্যাচের পর আফগান অধিনায়কের ডট বল ৬২৭টি।

রঙিন পোশাকের দারুন একটি মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব। ৪ ওভার বোলিং করে ১৮ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট।

আর এই দুই উইকেট তুলে নিয়ে রঙিন পোশাকে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সাকিব এর বর্তমান বিগেট সংখ্যা ২৮২। আজ মাইলফলক স্পর্শ করতে সাকিবের প্রয়োজন ছিল একটি উইকেট।

সাকিব বোলিংয়ে আসেন নবম ওভারে। মাত্র ৪ রান দেন তিনি। ১১তম ওভারে সেই মাইলফলক ছোঁয়া উইকেট। আউট করেন মোহাম্মদ নবিকে। রান দেন আবারো চারটি। ১৩তম ওভারের দ্বিতীয় বলে নাজিবুল্লাহ জাদরানকে ২৭ রানে মুনিম শাহরিয়ারের ক্যাচ বানান।

চার ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়ে বোলিং শেষ করেছেন সাকিব। সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় ১৫ বছরের। ৫৯ টেস্ট ও ২১৮ ওয়ানডে খেলে সাকিব পেয়েছেন যথাক্রমে ২১৫ ও ২৮২ উইকেট। ৯৫তম টি-টোয়েন্টি খেলছেন তিনি।

আরো পড়ুন

অবশেষে ৭ বছর ৬ মাস পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়।

Shohag

ভাইজান এগিয়ে যান, কিন্তু কাউকে ধ্বংস করে নয়: রুবেল হোসেন

Shohag

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে আফগানিস্থান

Shohag