27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

পাওয়ার প্লেতে দুই ওভারে ১২ রান দিতে বলা হয়েছিল। আলহামদুলিল্লাহ আমি ৪ ওভারে ১০ রান দিয়েছি, ৪ উইকেট পেয়েছি : নাসুম।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ বল হাতে আফগানিস্তানকে একাই ধরিয়ে দিয়েছেন জাতীয় দলের স্পিনার নাসুম আহমেদ। এর আগেও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের হয়ে শুরুতেই বোলিং করেছেন নাসুম। সাফল্য পেয়েছেন অনেক।

তবে আজ আফগানিস্তানের বিপক্ষে করেছেন ক্যারিয়ার সেরা বোলিং। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। তাইতো বোলিংয়ে নামার আগে নাসুমকে একটা লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। যদিও লক্ষ্যমাত্রা থেকে অনেক ভালো বোলিং করেছেন তিনি।

তার প্রতি দলের বার্তা ছিল পাওয়ার প্লের ২ ওভারে ১২ রান দেওয়া, সেখানে ৩ ওভার করে দিলেন ৭ রান এবং নিলেন ৪ উইকেট! টানা ৪ ওভার করে মাত্র ১০ রান দেন তিনি। ১৭টি বলেই দেননি কোনো রান। মানে দলের যে চাহিদা, সেটাকে ছাড়িয়ে গেলেন তিনি।

ম্যাচসেরার পুরস্কার জিতে নাসুম বললেন, “আসলে আজকে আমাকে বোলিংয়ে একটা লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হয়েছিল। পাওয়ার প্লেতে দুই ওভারে ১২ রান দিতে বলা হয়েছিল। আলহামদুলিল্লাহ আমি ৪ ওভারে ১০ রান দিয়েছি, ৪ উইকেট পেয়েছি।”

নাসুম জানালেন পাওয়ার প্লেতে তিনি ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন, ‘পাওয়ার প্লেতে আমার একটাই লক্ষ্য থাকে। ব্যাটসম্যানের বিরুদ্ধে আমি চ্যালেঞ্জ নেই, যত কম রান দেওয়া যায়। চেষ্টা থাকে পাওয়ার প্লেতে দলকে যাতে ভালো শুরু এনে দিতে পারি। এটাই আমার লক্ষ্য থাকে।’

আরো পড়ুন

স্পিনের বিপক্ষে আমরা কখনোই ভালো খেলিনি : মাশরাফী বিন মোর্ত্তজা।

Shohag

মুশফিকের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে একাদশে সুযোগ পাচ্ছেন কে?

Shohag

ইংল্যান্ডের মাইনর কাউন্টি ক্রিকেট লীগে নিজের প্রথম ম্যাচেই ৮০ বলে সেঞ্চুরি তুলে নিলেন মোহাম্মদ আশরাফুল।

Shohag