22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে জিততে পেরে আমরা খুশি : মাহমুদুল্লাহ রিয়াদ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের প্রত্যাশিত ছিল। তবে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে অনেকটাই চিন্তিত ছিল দর্শকরা। তার কারণ আছে অবশ্য অনেকগুলি। এর আগে ২০১৮ সালে ভারতের দেরাদুনে ৩ ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরেছিল টাইগাররা।

তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি আফগানিস্থান। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে লিটন দাসের হাফ সেঞ্চুরিতে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে বোলিং করতে নেমে শুরুতেই আফগানিস্তানকে উড়িয়ে দেন স্পিনার নাসুম আহমেদ। মাত্র ৯৪ রানে আঁটকে দিয়ে ৬১ রানের জয়ে ক্ষোভ কিছুটা হলেও মেটালো টাইগাররা। সিরিজ জিততে পারলে ক্ষোভ মেটানো যাবে পুরপুরি।

মাহমুদউল্লাহ রিয়াদেরও প্রত্যাশা শেষ ম্যাচেও জয়ের। ম্যাচ শেষে বলেছেন, “আফগানিস্তানের বিপক্ষে জিততে পেরে আমরা খুশি, কেন না ওদের টি-টোয়েন্টি দলটা বেশ ভালো। এক ম্যাচ জিতে আমরা বসে থাকতে পারব না, পরের ম্যাচেও এমন ফলাফল চাই।”

দলের জয়ে দারুণ ভূমিকা ছিল লিটন দাস ও নাসুম আহমেদের। ব্যাটিং বিপর্যয়েও ৪৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। এরপর ১০ রানে ৪ উইকেট নিয়ে আফগান ব্যাটিং লাইন-আপে ধ্বস নামান নাসুম। দুজনের পারফরম্যান্স মুগ্ধ করেছে মাহমুদউল্লাহকে।

“সবাই দুর্দান্ত খেলেছে, সবার লড়াই দেখে দেখে আমি আনন্দিত। সবার এনার্জিও ছিল। আমরা ভেবেছিলাম লক্ষ্যটা তাড়া করার মতো ছিল। তবে নাসুম সত্যিই ভাল বোলিং করেছে, এখানেই ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যাই আমরা। লিটন ব্যাট হাতে দুর্দান্ত ছিল, সত্যিই চোখ জুড়ানো ছিল ইনিংসটা।”

আরো পড়ুন

তামিম চাইলেই হবে না। ইমরুল কায়েসকে পারফরম্যান্স করে জাতীয় দলে ঢুকতে হবে : নাজমুল হাসান পাপন

Shohag

বিসিবির দেওয়া তিন কোটি পুরস্কারের অর্থ থেকে মোশারফ রুবেলের পরিবারকে টাকা দেবে ক্রিকেটাররা।

Shohag

প্রতিজ্ঞা করে বলেছিলাম, তারা টেস্ট চ্যাম্পিয়ন। পরবর্তী প্রজন্মের জন্য তাদের হারিয়ে উদাহরণ রেখে যেতে চাই : এবাদত হোসেন

Shohag