22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মাহমুদুল্লাহ।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুইটি উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের দ্বিতীয় ওভারেই মোহাম্মদ নবী তুলে নেন মুনিম শাহরিয়ারের উইকেট। ১০ বলে মাত্র একটি বাউন্ডারি হাঁকিয়ে ৪ রান করে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন মুনিম। ব্যাটিংয়ে নেমে একটি ছক্কা হাঁকিয়ে ভালো শুরুর আশা দিয়েছিলেন লিটন দাস। তবে ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস।

১০ বলে একটি ছক্কা হাঁকিয়ে ১৩ রান সংগ্রহ করেন তিনি। তবে ইনিংসের সপ্তম ওভারে আরো একটি উইকেট হারাতে পারত বাংলাদেশ। নাঈম শেখের বিপরীতে রাশিদ খানের জোরালো আবেদনে সাড়া দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে সে যাত্রায় বেঁচে গেছেন নাঈম শেখ।

একবার জীবন পেলেও ইনিংসকে বেশি দূর নিয়ে যেতে পারেননি নাঈম শেখ। পরের ওভারের প্রথম বলে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ১৯ বলে ২ চারে ১৩ রান করেন তিনি। এই দিনে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেনি সাকিব আল হাসান। দলীয় ৪৫ রানের মাথায় ১৫ বলে মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাকিব।

তবে সাকিবের আউটের পর ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলেন শততম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামা মুশফিকুর রহিম এবং অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সেই সাথে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে এর পরের বলেই রাশিদ খানের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ১৪ বলে তিনটি চার মেরে ২১ রান করে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল্লাহ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে ১৪.৪ ওভারে ৮৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : মুনিম শাহরিয়ার, লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

আফগানিস্তান একদাশ : রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, ওসমান গনি, করিম জানাত, ফজল হক ফারুকি, শরফুউদ্দিন আশরাফ ও দারউইশ রাসুলি।

আরো পড়ুন

সোহান এবং ইয়াসির আলীর ব্যাটিংয়ের প্রশংসা করলেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

Shohag

আইপিএলের উদ্বোধনী ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে চেন্নাই বনাম কলকাতা। দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

Shohag

কলিন ইনগ্রামের ৮৯ এবং বিজয়ের ৪৬ রানে কুমিল্লাকে ১৭০ রানের টার্গেট দিয়েছে সিলেট।

Shohag