19 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

টি-টোয়েন্টি বোলিং র্র্যাংকিংয়ে সেরা দশে পৌঁছে গেছেন নাসুম আহমেদ

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিং করেছিলেন জাতীয় দলের স্পিনার নাসুম আহমেদ। বাংলাদেশের ৬১ রানের জয়ে ক্যারিয়ারের যৌথ সেরা বোলিং করেন বাংলাদেশের স্পিনার। তার প্রভাব পড়ল র‌্যাংকিংয়ে।

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি খেলোয়াড় র‌্যাংকিংয়ে বাংলাদেশের এই স্পিনার বোলারদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন। ১৭ ধাপ এগিয়ে তিনি এখন দশম স্থানে। প্রথম ম্যাচে ১০ রান দিয়ে ৪ উইকেট নেন নাসুম। দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্টিয়ে সপ্তম স্থানে উঠেছেন মুজিব উর রহমানকে টপকে। শীর্ষ দশে আর কোনো পরিবর্তন নেই।

ব্যাটিং কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়েও বড় ধরনের নড়চড় নেই। আফগানিস্তানের হযরতুল্লাহ জাজাই ছয় ধাপ এগিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ জয়ী অপরাজিত ৫৯ রান করে রোহিত শর্মার সঙ্গে যৌথভাবে ১৩তম ব্যাটসম্যান।

এদিকে রবীন্দ্র জাদেজার যে র‌্যাংকিংয়ে বিরাট উন্নতি হচ্ছে, তা প্রত্যাশিত ছিল। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ভারতীয় সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে টপকে শীর্ষে ফিরেছেন। মোহালিতে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে হার না মানা ১৭৫ রান করার পর এক ইনিংসে ৫টি সহ ম্যাচে ৯ উইকেট নেন তিনি।

আরো পড়ুন

যারা বেশি মেরে খেলে তাদেরকে বোলিং করতেও আমার বেশ ভালো লাগে : নাসুম আহমেদ

Shohag

পদ্মা সেতু কোটি কোটি মানুষের কাছে স্বপ্নের চেয়েও বড় কিছু: মাশরাফি।

Shohag

দলের সাথে আজই নিউজিল্যান্ড যাচ্ছেন সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম। ভালো করলে জায়গা পাবে বিশ্বকাপে

Shohag