22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসে উডের পরিবর্তে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন তাসকিন আহমেদ।

আগামী ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের এবারের আসর। প্রথমবারের মতো এবারের আইপিএলে অংশগ্রহণ করছে লখনৌ সুপার জায়ান্টস। তবে টুনামেন্ট শুরুর আগে ছিটকে গেছেন তাদের দলের ইংল্যান্ডের ফাস্ট বোলার মার্ক উড।

গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ডান হাতের কনুইয়ে চোট পান উড। পরীক্ষা করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, বেশ কয়েক সপ্তাহ বল করতে পারবেন না তিনি। তাতেই ওয়েস্ট ইন্ডিজ সফরের সঙ্গে শেষ হয়ে যায় এবারের আইপিএলে খেলার আশা।

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর এবারের আইপিএলে নতুন দল লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে তাঁর দলে চাই এবং সেটা পুরো মৌসুমের জন্যই। আর এই প্রস্তাবে রাজি হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই টেস্টের আগেই ভারতের উদ্দেশে রওনা দিতে হবে তাসকিনকে।

গতকাল ওয়ান্ডারার্সে দ্বিতীয় ওয়ানডের পরই ঢাকা থেকে ফোনে খবরটা পেয়েছেন তাসকিন আহমেদ। তবে প্রস্তাবের বিষয়টি নিয়ে দল এবং বোর্ডের সঙ্গে আলোচনার জন্য কিছু সময় চেয়েছেন বলেই জানিয়েছে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য একটি সূত্র। যদিও আজকের মধ্যেই তাসকিনকে লখনউ ফ্র্যাঞ্চাইজিকে বিষয়টি জানাতে হবে।

তবে তাসকিন যদি চান তাহলে তাকে আইপিএলে খেলতে অনুমতি দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ এর আগেও সাকিব আল হাসানকে একাধিকবার আইপিএলের খেলার জন্য অনুমতি দিয়েছে বিসিবি। এবার দল পেলে প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও পাওয়া যেত না এই তারকাকে। তাই তাসকিনের ছুটি পেয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছেন দলের গুরুত্বপূর্ণ সদস্যটি।

আরো পড়ুন

আইপিএলে দল না পাওয়ার কারণই ভেঙে পড়েছেন সাকিব আল হাসান

Shohag

হাতের ব্যথার কারণে চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি তামিম। নতুন ব্যাটসম্যান লিটন দাস।

Shohag

মিরাজ নিজে এসে বলে; আমাকে বল দেন, আমি খেলা বদলে দিবো – তামিম ইকবাল।

Shohag