22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

আইপিএল নয়, দেশের হয়ে টেস্ট খেলার সিদ্ধান্ত নিলেন তাসকিন।

ইংল্যান্ডের পেসার মার্ক উডকে আইপিএল শুরুর আগেই হারিয়েছে নতুন দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। তার স্থলাভিষিক্ত হিসেবে এখনো কারো নাম ঘোষণা করেনি নতুন এই ফ্র্যাঞ্চাইজি। উডের জায়গায় বাংলাদেশী পেসার তাসকিন আহমেদকে দলে নিতে চেয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। তবে তাসকিন আহমেদ জানিয়ে দিয়েছেন আইপিএল নয়, দেশের হয়ে টেস্টেই খেলবেন তিনি।

বাংলাদেশি তারকা পেসারকে খেলার প্রস্তাব দিয়েছে লক্ষ্ণৌ। ফ্র‍্যাঞ্চাইজিটির মেন্টর গৌতম গম্ভীর তাকে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যোগাযোগ করেছে। সোমবার (২১ মার্চ) এ খবরের সত্যতা নিশ্চিত করেছিল বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

লক্ষ্ণৌ পুরো মৌসুমের জন্যই চেয়েছে বাংলাদেশি স্পিড স্টারকে। তা যদি হয় তাহলে ওয়ানডে সিরিজ শেষে তাসকিনকে দক্ষিণ আফ্রিকা ছাড়তে হতো। এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে খেলতে পারতেন না তাসকিন। আর সেকারণেই আইপিএলের প্রস্তাবকে না করে দিয়েছে বিসিবি।

এ ব্যাপারে আজ সংবাদ সম্মেলনে জালাল ইউনুস বলেন, ‘ আপনারা জানেন তাসকিনকে আগ্রহ দেখিয়েছিল লক্নৌ। বিসিসিইও আমাদের জানিয়েছিল। কিন্তু আমরা না বলে দিয়েছি।’

তাসকিনের মতামত নেওয়া হয়েছিল কি না এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের সিরিজটা গুরুত্বপূর্ণ। আমরা তাসকিনকে বুঝিয়েছি, সেও বুঝেছে, যে এখন দেশের হয়ে খেলাই তার জন্য বেশি গুরুত্বপূর্ণ। তাসকিন জানিয়ে দিয়েছে সে আইপিএল খেলবেনা, দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য এভিয়েলেবল।’

আরো পড়ুন

ভারতের বিপক্ষে জয়ের সুযোগ দেখছেন নাজমুল হাসান পাপন।

Shohag

মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বপ্নের মতো একটি দিন পার করলো বাংলাদেশ।

Shohag

এই মুহূর্তে মুমিনুলের থেকে ভালো অপশন আমাদের কাছে নেই : সাকিব আল হাসান।

Shohag