18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয়ে আইসিসি সুপার লিগে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করে ধরাছোঁয়ার বাইরে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে টাইগাররা। আজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে টাইগারদের কাছে পাত্তাই পায়নি দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকায় দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশে। এই জয়ের ফলে দেশের বাইরে আরও একটি সিরিজ জয়লাভ করলো টাইগাররা।

এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ৩০টি সিরিজ জয়ের মধ্যে বিদেশের মাটিতে ৭টি ওয়ানডে সিরিজ জয়লাভ করেছে বাংলাদেশ। ২০০৬ সালে কেনিয়াকে হারিয়ে শুরু, এরপর তিন বছরে জিম্বাবুয়ের মাটিতে দুটি ও ওয়েস্ট ইন্ডিজে গিয়ে সিরিজ জেতা হয়েছে একবার।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজে আরো একবার এবং সবশেষ গত জুলাইয়ে জিম্বাবুয়ের মাটিতে আবারো সিরিজ জেতে বাংলাদেশ। এই ছয় সিরিজের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২-১ ব্যবধানে জয় বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন বলে বিবেচিত হত। তবে এখন থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই জয় হবে টাইগারদের সবচেয়ে বড় অর্জন।

এছাড়াও আইসিসি সুপার লিগের পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ১২০ পয়েন্ট নিয়ে বর্তমানে শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পরে ৯৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। অন্যদিকে ১৩ ম্যাচের মধ্যে চার ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের নবমস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

আরো পড়ুন

লিটনের লড়াই সত্ত্বেও কাঙ্ক্ষিত পুঁজি পেল না বাংলাদেশ।

Shohag

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই তামিম-শরিফুল।

Shohag

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানালেন সাকিব আল হাসান

Shohag