22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আমরা যে চারজন সিনিয়র আছি, ১৫ বছর ধরে খেলছি, এটা আমাদের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় : তামিম ইকবাল।

অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জয়লাভ করেছে টাইগাররা। সত্য বলতে যেটি একপ্রকার অসম্ভব। ক্রিকেট বিশ্বে এমনিতেই অনেক শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা। আর দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে সিরিজ জয় একপ্রকার দুঃস্বপ্ন।

কিছুদিন আগেই এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণশক্তির দল নিয়েও সিরিজ জিততে পারেনি ভারত। সিরিজ তো দূরে থাক তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে রোহিত শর্মার দলকে। তবে ভারত হারলেও তামিম ইকবালের বিশ্বাস ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজ জিততে পারে তার দল।

সেই সাথে তিনি জানিয়েছেন এটি তার ক্রিকেট ক্যারিয়ারের সেরা অর্জন। গতকাল ম্যাচ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, “দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতা খুবই কঠিন। ওদের গত সিরিজ দেখুন, পূর্ণ শক্তির ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে। আমাদের একটা বিশ্বাস অবশ্যই ছিল যে আমরা জিততে পারি। কিন্তু সিরিজ জিততে আমাদের অত্যন্ত ভালো খেলতে হত।”

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় কে ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন হিসেবে আখ্যায়িত করেছেন তামিম ইকবাল। সেই সাথে এটি ৪ সিনিয়র ক্রিকেটার (তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ) বড় অর্জন বলে জানিয়েছেন তামিম।

“এটা অনেক বড় অর্জন। খুব সম্ভবত আমার ক্যারিয়ারের, আমাদের ক্যারিয়ারের… আমরা যে চারজন সিনিয়র আছি, ১৫ বছর ধরে খেলছি, এটা আমাদের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয়গুলোর একটি। আমি এই সিরিজ জয়কেই সবার ওপরে রাখবো। এটি অনেক বড় জয়।”

আরো পড়ুন

টি-টোয়েন্টি ক্রিকেটে মোস্তাফিজ আমাদের সেরা বোলার। বিশ্বকাপের সেরা ফর্মে ফিরবে সে : হাবিবুল বাশার

Shohag

সৌম্যদেরকে গণভবনে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

Shohag

আমি পরিশ্রমে বিশ্বাসী, বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দিই : জয়ের নায়ক রিজওয়ান

Shohag