22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

এই জয় আইপিএলের টাকা দিয়ে মাপা যায় না: তাসকিন আহমেদ।

এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৭ সালে দ্বিপাক্ষিক সিরিজ শেষে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তাসকিন আহমেদ। এবার সেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অগ্নিঝরা বোলিং করেছেন তিনি। তৃতীয় ওয়ানডেতে অঘোষিত ফাইনালে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে তাসকিন আহমেদ।

তার অগ্নিঝরা বোলিংয়ের কারণে অল্প রানেই স্বাগতিকদের গুটিয়ে দিয়ে সহজে জয় তুলে নেয় বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে থাকা তাসকিনই তাই সিরিজসেরা ও ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন। পুরস্কার বিতরণী মঞ্চে ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজ ট্রফির সামনে অধিনায়ক তামিম পিঠ চাপড়ে দিয়ে বলেছেন, ‘এটাই তোর আইপিএল।’

এদিকে আইপিএলের দরজা খুলেছিল তার জন্য। আইপিএলের নতুন দল লক্ষ্ণৌ থেকে তার জন্য এসেছিল প্রস্তাব। আগামী ২৬ মার্চ থেকে আইপিএলের পর্দা উঠবে। তাসকিন যদি আইপিএলের প্রস্তাব লুফে নিতেন তাহলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ও ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ খেলা হতো না তার।

তবে দেশকে প্রতিনিধত্ব করার তাড়ণায় তাসকিন সেই প্রস্তাব ফিরিয়ে দেন। দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলেই ডানহাতি পেসার ফিরবেন দেশে। আইপিএলে অর্থের ঝনঝনানি। দুইটি টেস্ট খেলার চেয়ে অনেক অর্থ পেতেন। ভালো খেললে ভবিষ্যতে আরও দাম বাড়ত তার। নানামুখী সুযোগও তৈরি হতো। কিন্তু সেদিকে না গিয়ে তাসকিন বেছে নিয়েছেন লাল-সুবজের জার্সি।

এ ব্যাপারে বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, “ম্যাচ শেষে তাসকিন আমাকে বলেছে, আজকের জয় অর্থ দিয়ে মাপা যায় না। আইপিএলকে আমি এখানে নিয়ে আসতে চাই না। এ জয়ের সঙ্গে আইপিএলের কোনো সম্পর্ক নেই। নিশ্চিতভাবেই তার এই কথায় আমরা খুশি।”

আরো পড়ুন

দুই কোটি রুপিতে মোস্তাফিজকে কিনল দিল্লি।

Shohag

বাংলাদেশের অষ্টম ব্যাটসম্যান হিসেবে নতুন মাইলফলক স্পর্শ করলেন লিটন দাস।

Shohag

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ রাতেই নিউজিল্যান্ডে যাচ্ছে বাংলাদেশ দল।

Shohag