24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

আমরা ফাস্ট বোলাররা একসাথে ভাই ভাই হয়ে থাকতে চাই : মুস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের যেকোনো মুহূর্তে থেকে বর্তমান সময়ে সেরা ফাস্ট বোলিং অ্যাটাক। ফাস্ট বোলার না থাকার কারণে বাড়তি স্পিনার নিয়ে অনেক ম্যাচ খেলেছে বাংলাদেশ।

কিন্তু এই মুহূর্তে বাংলাদেশের ফাস্ট বোলিং অ্যাটাক যেকোনো সময়ের তুলনায় অনেক ভালো। যার প্রমাণ দক্ষিণ আফ্রিকায় দিয়েছে বাংলাদেশের ফাস্ট বোলাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে আগুন ছড়িয়েছেন জাতীয় দলের এই ৩ ফাস্ট বোলার।

তবে তাসকিন ভালো করলেও দক্ষিণ আফ্রিকা সিরিজের তেমন ভালো করতে পারেননি মুস্তাফিজুর রহমান। তিন ম্যাচেই পাননি কোনো উইকেট। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন মুস্তাফিজ। মোস্তাফিজুর রহমান মনে করেন, পেসারদের এই সাফল্য তাদের একটি ইউনিট হয়ে থাকার ফসল।

তিনি জানিয়ে দেন, তারা পেসাররা সব সময় একই সঙ্গে থাকেন। কেউ আলাদা নন। নিজেরা সব সময়েই নিজেদের চিন্তাধারা শেয়ার করেন। শুধু তাই নয়, সুখে-দুঃখে সব সময় যেন তারা একসঙ্গে থাকতে পারেন, সে কামনাও জানিয়েছেন মোস্তাফিজ।

আজ সেঞ্চুরিয়নে বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মোস্তাফিজ জানান, পেসাররা ম্যাচ জেতাতে পারলে তার সব সময়ই ভালো লাগে। তিনি বলেন, “আমরা পেস বোলাররা যদি ম্যাচ জেতাতে পারি, আমাদের খুবই ভালো লাগে। আমরা পেসাররা সবসময় একটা ইউনিট হয়ে থাকি”।

“বোলিং করার সময় দেখবেন, আমরা সবসময় একসাথে থাকি, আমরা কেউ আলাদা না। কারোর চিন্তাধারায় কিছু একটা আসলে সেটা সবার সাথে বিনিময় করি। এই কারণে আমার মনে হয় আমরা সবাই নিজেদের ভেতর কথা বলি বলেই আমাদের উন্নতি হচ্ছে।”

পেসাররা ভালো করেছে বলে বাংলাদেশ এমন ঐতিহাসিক সাফল্য পেয়েছে। মোস্তাফিজ বলেন, ‘খুবই ভালো লাগছে। শরিফুলকে আমি বিপিএলে (বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে) পেয়েছিলাম। তারপর থেকে তো জাতীয় দলে আসলো”।

“দুই বছর একসাথে ছিলাম তাসকিনের সাথে। মাঝে বাদ পড়েছিল, আবার আলহামদুলিল্লাহ ভালো খেলছে, ছন্দে ফিরেছে। আমি চাই, আমরা পেস বোলাররা সবাই একসাথে ভাই হিসেবে যেন থাকতে পারি। সবাই যেন খারাপ ও ভালো সময়ে একসাথে থাকি”।

আরো পড়ুন

টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ভয় পাচ্ছে না বাংলাদেশ।

Shohag

বিপিএলে খুলনার আইকন ক্রিকেটারের ভূমিকায় মুশফিক রহিম।

Shohag

শ্রীলঙ্কা সিরিজের আগে দুই দিনের ছুটি নিয়েছেন সাকিব আল হাসান।

Shohag