24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আয়ার।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিচ্ছেন না মহেন্দ্র সিং ধোনি। তার জায়গায় চেন্নাইয়ের নেতৃত্ব রয়েছেন রবীন্দ্র জাদেজা। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন চেন্নাইয়ের সিইও কাসি বিশ্বনাথন।

আইপিএলে শুরুর মৌসুম থেকে চেন্নাইকে নেতৃত্ব দিয়ে আসছেন ধোনি। তবে এবার আর অধিনায়ক থাকার ইচ্ছা নেই তার। ফ্র্যাঞ্জাইজিকে এ কথা জানিয়েছেন ধোনি নিজেই। ফলে চেন্নাই এ দায়িত্ব দিয়েছে ইনফর্ম অলরাউন্ডার জাদেজার কাঁধে।

এ সম্পর্কে বিশ্বনাথন ক্রিকইনফোকে বলেন, ধোনি এ ব্যাপারে (নেতৃত্ব ছেড়ে দেওয়া) ভাবছিল। সে অনুভব করেছে যে, এখনই জাদেজাকে নেতৃত্বভার হস্তান্তর করা সবচেয়ে ভালো সিদ্ধান্ত। জাদেজা এখন আছে সেরা ফর্মে। তাই তার অধিনায়কত্বের দায়িত্ব পাওয়াও উপযুক্ত বিষয়।

২০১২ সাল থেকে চেন্নাইয়ের হয়ে খেলছেন জাদেজা। এবারই প্রথম নেতৃত্বের মতো গুরুদায়িত্ব পেলেন তিনি।

আইপিএল ক্যারিয়ারে চার ক্লাবের হয়ে এখন পর্যন্ত ২০০ ম্যাচ খেলেছেন জাদেজা। যেখানে ২ হাজার ৩৮৬ রানের পাশাপাশি তিনি ১২৭টি উইকেটও শিকার করেছেন। এর মধ্যে শুধু চেন্নাইয়ের হয়ে তিনি লড়েছেন ১৩২ ম্যাচে। চেন্নাইয়ের জার্সিতে এক হাজার ৩২৪ রানের পাশাপাশি ১০০ উইকেট শিকার করেছেন জাদেজা। আইপিএলে খেলা তার অন্য তিনটি দল গুজরাট লায়ন্স, কোচি তাস্কার্স কেরালা ও রাজস্থান রয়্যালস।

১০ দলকে দুটি গ্রুপে ভাগ করে অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের ৭৪ ম্যাচ। দীর্ঘ ২ মাসের লড়াইয়ে ২৫ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতি পাবে। তবে এখনো ঠিক করা হয়নি প্লে অফ বা ফাইনালের ভেন্যু।

একাদশ

চেন্নাই সুপার কিংস: মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা (অধিনায়ক), ডোয়াইন ব্রাভো, শিভাম দুবে,রুতুরাজ গায়কোয়াড়, মিচেল স্যাটনার, রবিন উথাপ্পা, আম্বাতি রাইডু, অ্যাডাম মিলনে, ডেভন কনওয়ে ও তুষার দেশপান্ডে।

কলকাতা নাইট রাইডার্স: শ্রেয়াস আয়ার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, স্যাম বিলিংস, টিম সাউদি, উমেশ যাদভ, শিভাম মাভি, নিতিশ রানা, ভেঙ্কাটেশ আয়ার ও আজিঙ্কা রাহানে।

আরো পড়ুন

ওয়ানডেতে আমারা দলীয় ৩৫০+ রান করতে চাই : তামিম ইকবাল।

Shohag

আনামুল হক বিজয়ের ক্যারিয়ার সেরা ইনিংসে টানা চার ম্যাচে জয় তুলে নিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

Shohag

লিটনের মাথায় ব্যাট দিয়ে আঘাত করলেন কুশল মেন্ডিস।

Shohag