27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকাকে টেস্ট হারাতে ৩ ফাস্ট বোলার এবং ১ স্পিনার নিয়ে মাাঠে নামবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামছে বাংলাদেশ। এই সিরিজে এখনো পর্যন্ত ভালো ফর্মে রয়েছে জাতীয় দলের ক্রিকেটাররা। বিশেষ করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করেছে ফাস্ট বোলাররা।

ওয়ানডে সিরিজ জয়লাভ করলেও এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে কোন টেস্ট ম্যাচে জয়লাভ করতে পারেনি বাংলাদেশ। সেই সাথে ওয়ানডে ক্রিকেটে তুলনায় টেস্ট ক্রিকেটে অনেক দুর্বল বাংলাদেশ। তবে বাংলাদেশকে আশা জাগাচ্ছে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচে জয়। মাউন্ট মঙ্গানুই টেস্টের নায়ক এবাদত দ্বিতীয় ইনিংসে একাই নিয়েছেন ৬ উইকেট।

আর প্রোটিয়াদের মাটিতে তাসকিন আহমেদের সাফল্য তো স্মৃতিতে এখনো তরতাজা। আরেক পেসার শরিফুল ইসলাম নিয়মিত পারফর্ম করে দলের জয়ে রাখছেন অবদান। বাংলাদেশ একাদশ সাজাতে পারে এই তিন পেসারকে নিয়েই। সঙ্গে স্পিনার হিসেবে মেহেদী হাসান মিরাজ।

মাউন্ট মঙ্গানুই টেস্টের ভাবনা রেখে একাদাশ সাজানো হবে বলে জানিয়েছেন সুজন। তবে আরেকজন বাড়তি বোলার খেলানোর সম্ভাবনার কথাও বললেন সুজন। “নিজের দুর্গ ঠিক রেখে শত্রুকে আক্রমণ করতে হবে। এখনও কম্বিনেশন ঠিক করিনি। মাউন্ট মঙ্গানুই টেস্টের ভাবনা তো আছেই”।

“সাথে আরেকজন বোলার যুক্ত করা যায় কি না, সেই ভাবনাও আছে। উইকেট দেখে সিদ্ধান্ত নিতে পারব। তবে আমি মনে করি, আমাদের পেসাররা যেভাবে বল করছে, তিন পেসার ও এক স্পিনার নিয়ে আমরা ভালো করতে পারব।’

“হয়ত ব্যাটিং একটু দুর্বল হবে। যেকোনো টেস্ট দলের প্রথম ব্যাটারদের গড় ৪০ এরও বেশি। আমাদের যখন এরকম হবে, তখন হয়ত এই সাহসগুলো আরও বেশি দেখাতে পারব। এখন হয়ত একটু কঠিন হবে,’ আরও যোগ করেন সুজন।

আরো পড়ুন

এশিয়া কাপের জন্য আগামীকাল দল ঘোষণা করবে বাংলাদেশ।

Shohag

আমরা আগেও বলেছি, আমাদের আরো উন্নতি করতে হবে : অধিনায়ক সোহান

Shohag

চিকিৎসার জন্য ইংল্যান্ড গিয়ে প্রিয় ব্যাক্তির সাথে দেখা করলেন তাসকিন।

Shohag