22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

বিজয়ের ১৮৪ রানের পর শেষের দিকে ব্যাট হাতে নাসিরের ছক্কার বৃষ্টি। ৩২ বলে নাসির করেছেন ৬১ রান। প্রাইম ব্যাংকের রানের পাহাড়।

যেনো চেনা ছন্দে ফিরেছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল থেকে বাদপড়া দুই ব্যাটসম্যান আনামুল হক বিজয় এবং নাসির হোসেন। ঢাকা প্রিমিয়ার লিগে এবারের আসরে দুর্দান্ত ব্যাটিং করছেন এই দুই সিনিয়র ক্রিকেট। যেখানে আজ লিস্ট এ ক্রিকেটে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন আনামুল হক বিজয় এবং শেষের দিকে বেড়াতে তান্ডব চালিয়েছে নাসির হোসেন।

ঢাকা প্রিমিয়ার লিগে আজ শাহিন পুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপির ৪ নম্বর মাঠে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং তাণ্ডব শুরু করেন আনামুল হক বিজয়।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তুলে দেন লিস্ট এ ক্রিকেট ক্যারিয়ারের ১৪ তম সেঞ্চুরি। সেঞ্চুরি তুলে নিয়ে আরো বিধ্বংসী রূপে খেলতে থাকে আনামুল হক বিজয়। ক্যারিয়ারে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরির পথে হাঁটতে থাকেন তিনি।

ডাবল সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে ১৮৪ রান করে আউট হন আনামুল হক বিজয়। এই সময়ে ১৪২ বল খেলে ১৮টি চার এবং ৮ টা ছক্কা হাঁকিয়ে ১৮৪ রান সংগ্রহ করেন তিনি। তার ১৮৪ রানের অবিশ্বাস্য ইনিংসে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫ উইকেটে ৩৮৮ রান করেছে দলটি।

বিকেএসপির মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামে প্রাইম ব্যাংক। শুরু থেকে বিধ্বংসী ছিলেন বিজয়, ২০তম ওভারে কাউ কর্নার দিয়ে এক রান নিয়ে ৭৫ বলে সেঞ্চুরি করেন। ওপেনিংয়ে তার সঙ্গী শাহাদাত দীপু (৪৭) হাফ সেঞ্চুরির আক্ষেপে পুড়লেও ১৬২ রানের জুটি গড়ে দিয়ে যান।

এরপর বিজয়কে দারুণ সঙ্গ দেন অভিমন্যু ঈশ্বরণ। এই ভারতীয় ব্যাটসম্যান ৩০ রান করেন। বিজয়ের সঙ্গে তার জুটি ছিল ৭৬ রানের। এই জুটিতেই দেড়শতে পৌঁছান বিজয়, ৩৫তম ওভারে রাহাতুল ফেরদৌসকে লং অন দিয়ে চার মেরে।

ঈশ্বরণ বিদায় নেওয়ার পর মোহাম্মদ মিঠুনকে সঙ্গী হিসেবে পান বিজয়। দুইশর পথে ছিলেন তিনি। কিন্তু ৪১তম ওভারের শেষ বলে আসাদুজ্জামান পায়েলের কাছে এলবিডব্লিউ হন ১৬ রান দূরে থাকতে। তার ১৪২ বলের ইনিংসে ছিল ১৮ চার ও ৮ ছয়। বিজয়ের বিদায়ের পর নাসির হোসেন ৩২ বলে ৩ চার ও ৫ ছয়ে ৬১ রানের ঝড় তোলেন। যাতে প্রাইম ব্যাংক প্রায় চারশ রানের বিশাল সংগ্রহ করেছে।

আরো পড়ুন

তাইজুল-নাঈমদের প্রশংসায় পঞ্চমুখ কুশল মেন্ডিস।

Shohag

আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা।

Shohag

দক্ষিণ আফ্রিকাকে টেস্ট হারাতে ৩ ফাস্ট বোলার এবং ১ স্পিনার নিয়ে মাাঠে নামবে বাংলাদেশ।

Shohag