27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আমার বিশ্বাস, ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে : মাশরাফি।

২০১৫ বিশ্বকাপের পর থেকেই ধারাবাহিকভাবে উন্নতি করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর ২০১৯ বিশ্বকাপে ও প্রশংসা কুড়িয়েছিল টাইগাররা। বিশ্বকাপে শেষপর্যন্ত হতাশ হয়ে দেশে ফিরলেও টাইগারদের পারফরম্যান্সের প্রশংসা করেছিলেন অনেক কিংবদন্তি।

তবে আগামী ২০২৩ বিশ্বকাপে ফেভারিটদের তালিকায় থাকবে বাংলাদেশ এমনটাই মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক দিন বাকি। তবে এর মধ্যে যদি ক্রিকেটাররা নিজেদেরকে ফিট করতে পারে তাহলে বিশ্বকাপে দারুন কিছু করবে বলে আশা করছেন মাশরাফি।

সেই সাথে তিনি মনে করেন আগামী বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে। আজ মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে মাশরাফি বিন মুর্তজা বলেন, “আমার বিশ্বাস, সেমিফাইনাল পর্যন্ত বলা যায় এই দল উঠবে। যেহেতু ভারতে খেলা। ২০১৯ এর বিশ্বকাপের পর আমি বলেছিলাম- বিশ্বকাপ জেতার মত এই দলটার সম্ভাব্য সব কিছুই আছে”।

“তবে এজন্য অবশ্যই খেলোয়াড়দের ফিট থাকতে হবে। এখনও কিন্তু দেড় বছর বাকি। তার আগে অনেক ম্যাচ আছে, সিরিজ আছে। সেগুলোও ভালোভাবে শেষ করতে হবে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্বকাপের আগে ফর্মে থাকা ও সুস্থ থাকাও জরুরী।”

তবে শুধু সেমিফাইনালে বা কেন? বাংলাদেশকে বিশ্বকাপ জিততে পারবেনা? এমন এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “বিশ্বকাপ জয়ের জন্য ভাগ্য প্রয়োজন। শুধু ভালো খেললে বিশ্বকাপ জয় হয় না। সেমিফাইনালে ওঠার পর শুধু ভালো খেললেই হবে না। সেমিফাইনাল এবং ফাইনাল জিততে হলে ভাগ্যেরও দরকার আছে।”

আরো পড়ুন

মাত্র দুজন বিদেশি নিয়ে আজ একাদশ সাজিয়েছে দিল্লি। যে কারণে মুস্তাফিজকে আজকে একাদশে রাখেনি দিল্লি ক্যাপিটালস।

Shohag

আগামী কালকের ম্যাচের ১০ পয়েন্ট কোন প্রকার হাতছাড়া করতে চাইনা আমরা : মেহেদী হাসান মিরাজ

Shohag

আগামীকাল সেঞ্চুরি করতে পারলে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম

Shohag