22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

পরিবারের দুঃসময়ে দল না ছাড়াই সাকিবকে সেলুট দিলেন মাশরাফি।

সাকিব দেশের হয়ে খেলতে চান না কিংবা ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতেই তার আগ্রহ বেশি- ক্রিকেট অঙ্গনে এমন কথা শোনা গেছে অসংখ্যবার। সেই সাকিবই দক্ষিণ আফ্রিকা সফরে গড়েছেন দলের প্রতি নিবেদনের এক অনন্য নজির। তাই সাকিবকে স্যালুট জানালেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পর সাকিব জানতে পারেন, তার মা, সন্তানসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তখনই তাকে দেশে ফেরার সুযোগ করে দেয়।

তবে সাকিব প্রথম ওয়ানডের পরও দেশে ফেরেননি। এমনকি দ্বিতীয় ওয়ানডের পরও দলের সাথে ছিলেন শেষ ম্যাচের জন্য। বুকে পাথর চেপে রেখে সিরিজ জেতা ঐতিহাসিক ম্যাচেও মাঠে নামেন। সিরিজ নির্ধারণী ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ঐতিহাসিক জয়সূচক রান।

দলের প্রতি সাকিবের এই নিবেদন অন্য সবার মত হৃদয় ছুঁয়েছে মাশরাফিরও। তিনি বলেন, ‘সাকিবের বাসার ৪-৫ জন অসুস্থ ছিল। সাকিবের এই ত্যাগ আলাদা করে দেখতে হবে। কারণ সে চাইলেই চলে আসতে পারত। সে ঐ সময় দলের সাথে থেকে দলকে সাপোর্ট দিয়েছে। এটা অবিশ্বাস্য।’

সাকিবের লড়াকু মানসিকতায় মাশরাফি তাকে জানালেন স্যালুট। মাশরাফি বলেন, ‘একজন দুজন না, পরিবারের সবাই অসুস্থ ছিল। সবচেয়ে বড় ব্যাপার ও সিরিজটা জিততে চেয়েছিল। আমার পয়েন্ট অব ভিউ থেকে বলাটা একটু স্বার্থপরের মত হয়ে যাবে। দিনশেষে পরিবারের সবাই অসুস্থ ছিল। তবে এটা সাকিবেরই কল ছিল আর সাকিব দুই পাশ সামলে দারুণভাবে নিতে পেরেছে, এজন্য সাকিবকে স্যালুট।’

আরো পড়ুন

বিপিএলের ছয় দলের অধিনায়ক হচ্ছেন কে কে? দেখে নিন সম্ভাব্য তালিকা

Shohag

বাংলাদেশ ক্রিকেট বোর্ডর আয়োজিত কনসার্ট মাতাতে এক দিন আগে ঢাকায় এআর রহমান।

Shohag

বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন সুনীল নারিন

Shohag