27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আমার বিশ্বাস তাসাকিন এ ধরনের ভুল আর করবে না – মাশরাফি।

বেশ কিছুদিন ধরেই নিজেকে প্রমাণের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন ঢাকা এক্সপ্রেস খ্যাত পেসার তাসকিন আহমেদ। চোট কাটিয়ে দীর্ঘ তিন বছর পর জাতীয় দলে ফিরে তিন ফরম্যাটেই নিজেকে দারুণ ভাবে মেলে ধরেছেন। আর ধারাবাহিক পারফরম্যান্সের ফল পেলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে।

নিজের ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট শিকার ও প্রথমবার সিরিজ সেরা। বিদেশের মাটিতে বাংলাদেশি পেসার সিরিজ সেরা হয়েছে! এটা প্রশংসারই দাবিদার।

ডাক পেয়েছেন আইপিএল থেকেও। তবে সবার পরামর্শে আপাতত ভারতীয় টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, আগামী ৩১ মার্চ থেকে প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। দেশের জন্য খেলতে চান তাসকিন। জানিয়েছেন, আগে দেশ, তারপর বাকি সব। মোটকথা, এই মুহূর্তে ক্যারিয়ারে নিজের সেরা সময়ে আছেন ঢাকা এক্সপ্রেস।

তাইতো তাসকিনকে মাটিতে পা রাখার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জাতীয় দলে আসার পরই তারকাখ্যাতি পেয়ে যান তাসকিন। এরপর আবার হারিয়েও যান। অনেকেই তার শেষও বলে দিয়েছিল। সেই তাসকিন আবার ফিরে এসেছে এবং বেশ ভালোভাবেই।

রবিবার (২৭ মার্চ) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি বলেন, ‘তাসকিন তার পরিশ্রমের ফল পাচ্ছে। করোনার সময় কঠোর পরিশ্রম করেছিল, এখন ফল পাচ্ছে। এখন ওর সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় যাচ্ছে। এখন ও নিজেকে কীভাবে নিয়ন্ত্রণ করবে, তাসকিন আসলে অন্যরকম পরিবেশ কাজ করবে। মিডিয়া ও মানুষজন তার পেছনে থাকবে।’

তিনি বলেন, ‘মাটিতে পা রেখে এগুলো নিয়ন্ত্রণ করা, ঠিক কাজগুলো নিয়মিত করে যাওয়া। আর তার কাজ যে শুধু মাঠে, এটা সবসময় অনুধাবন করা, আমি নিশ্চিত ও করবে। ক্যারিয়ারের শুরুতে ৫ উইকেট পাওয়া ওর সেটব্যাক ছিল এবং এরপর আবার ঘুরে দাঁড়ানো। আমি আশা করি ও বিষয়টা অনুধাবন করেছে।’

মাশরাফি বিশ্বাস করেন তাসকিন এবার আর হারিয়ে যাবেন না। দেশসেরা এই অধিনায়ক বলেন, ‘তাসকিন যখন পরিশ্রম থেকে ফল পেয়েছে, আমার বিশ্বাস সে এ ধরনের ভুল আর করবে না। কেবল ও না, সবার ক্ষেত্রেই বলছি। দিনশেষে খেলাটাই সব।

আরো পড়ুন

নিউজিল্যান্ডের ঘরের মাঠে বাংলাদেশের ব্যাটারদের ভালো খেলার রহস্যের কথা জানালেন নাজমুল হোসেন শান্ত।

Shohag

একজন ব্যাটসম্যান যদি এগারোশ রান করে সুযোগ না পায় তাহলে তার আর প্রমাণ করার জায়গা থাকে না। বিজয়ের সুযোগ পাওয়া উচিত : মাশরাফি

Shohag

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই তামিম-শরিফুল।

Shohag