27 C
Bangladesh
December 7, 2022
আইপিএল

দিল্লীর অনুশীলনে যোগ দিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

কোয়ারেন্টিন পর্ব শেষ করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লী ক্যাপিটালসে যোগ দিয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএলের পঞ্চদশ আসরে দিল্লীর হয়েই মাঠ মাতাবেন মুস্তাফিজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে সরাসরি ভারতে উড়াল দেন মুস্তাফিজ। এরপর আইপিএলের নিয়ম মেনে মুম্বাইয়ে কোয়ারেন্টিন পালন করতে হয়েছে তাকে। সেই কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ থাকা সাপেক্ষে সোমবার (২৮ মার্চ) যোগ দিয়েছেন দলের সাথে।

এদিন দলের অনুশীলন সেশন না থাকলেও নিজেকে ঝালিয়ে নিতে মুস্তাফিজ নেমে পড়েন ঐচ্ছিক অনুশীলনে। মুস্তাফিজের সাথে ছিলেন প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডিও, যিনি দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজ শেষ করে মুস্তাফিজের সাথেই আইপিএলে পা রেখেছেন। লুঙ্গি ও মুস্তাফিজ এবার একই দলের হয়ে খেলবেন।

দিল্লী ক্যাপিটালসের প্রথম ম্যাচে অবশ্য মুস্তাফিজ ছিলেন না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে দলের দুর্দান্ত জয় দেখেছেন হোটেলে নিজের কক্ষে বসে। তবে এখন মুস্তাফিজও হয়ে গেলেন দলের সঙ্গী। দলের সাথে যোগ দেওয়ার পর এবার শুধু মাঠে নামার অপেক্ষা কাটার মাস্টারের।

মুস্তাফিজকে আইপিএলে খেলতে দেখতে হলে সমর্থকদের অপেক্ষা করতে হবে আরও অন্তত ৪ দিন। দিল্লী ক্যাপিটালস তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামী ২ এপ্রিল, যে ম্যাচে তাদের প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। ৭ এপ্রিল আরেক নবাগত দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাঠে নামবেন মুস্তাফিজরা।

১০ এপ্রিল মুস্তাফিজরা খেলবেন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। ১৬ এপ্রিল তাদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০ ও ২২ এপ্রিল দিল্লীর মোকাবেলা করবে পাঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালস।

২৮ এপ্রিল আবারও কলকাতার মুখোমুখি হবেন মুস্তাফিজরা। এছাড়া ১ মে লক্ষৌ, ৫ মে হায়দরাবাদ, ৮ মে চেন্নাই ও ১১ মে মুস্তাফিজের সাবেক দল রাজস্থানের বিপক্ষে খেলবে দিল্লী। ১৬ মে পাঞ্জাবের বিপক্ষে খেলার পর ২১ মে মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ পর্ব শেষ করবে দলটি।

আরো পড়ুন

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রয়োজন হলে আইপিএল থেকে ডাকা হবে মোস্তাফিজুর রহমানকে।

Shohag

আইপিএলে নিজের প্রথম ম্যাচেই বিধ্বংসী বোলিং করে ২৩ রানে মূল্যবান তিন উইকেট তুলে নিলেন মোস্তাফিজুর রহমান।

Shohag

পরের দুই ম্যাচে জিতলেই প্লে-অফ নিশ্চিত মুস্তাফিজদের।

Shohag