19 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

সুযোগ হলে তিন ফরমেটেই খেলতে চান আফিফ হোসেন।

বাংলাদেশ দলের বর্তমানে ব্যাটিংয়ে লোয়ার্ড মিডল অর্ডারে বড় ভরসার নাম এখন আফিফ হোসেন ধ্রুব। সাম্প্রতি দুইটি সিরিজ আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছিলেন উজ্জ্বল। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ আফিফ। দুই সংস্করণে নিয়মিত মুখ হলেও টেস্ট দলে এখনো সুযোগ পায়নি বাঁহাতি এই অলরাউন্ডার ব্যাটার। তবে সুযোগ হলে টেস্ট ক্রিকেটেও খেলতে চান আফিফ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্ট দলে না থাকায় বর্তমানে ঢাকা প্রিমিয়ার লীগ খেলতে দেশে আছেন আফিফ। আবাহনীর হয়ে এবারে ডিপিএলে দেখা যাবে তাকে। গতকাল বাংলাদেশের জনপ্রিয় দৈনিক পত্রিকা প্রথমআলোর এক সাক্ষাৎকারে টেস্ট দলে খেলতে চাওয়ার ব্যাপারে প্রশ্ন করা হলে আফিফ বলেন, সুযোগ হলে কেন না! বাকি সবার মতো আমিও তিন সংস্করণের ক্রিকেটার হতে চাই।

২০১৮ সালের ১৫ই জানুয়ারি টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে বাংলাদেশ জাতীয় দলে জায়গা পান আফিফ। এরপর ২০২০ এ মার্চের ৬ তারিখ ওয়ানডে অভিষেক হয় তরুণ এই অলরাউন্ডারের। আড়াই বছরে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১৩ টি ওয়ানডে ও ৪১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রঙিন পোশাকে আফিফ অনেকটায় রঙিন। এখন সাদা পোশাকে সুযোগ পেলে কেমন পারফরম্যান্স করবে সেটাই দেখার বিষয়।

আরো পড়ুন

শেষ মুহূর্তে ধোনি-ধামাকা, কলকাতাকে ১৩২ রানের টার্গেট দিল চেন্নাই

Shohag

আফ্রিদি-বুমরাহকে পিছনে ফেলে সর্বোচ্চ ‘ডট বল’ দেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে মুস্তাফিজুর রহমান

Shohag

প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন মাহমুদুল হাসান জয়

Shohag