22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে দলের জয়ে অবদান রাখতে চান নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তবে হঠাৎ করে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের আগে অনুশীলনে বল হাতে দেখা গিয়েছে নাজমুল হোসেন শান্ত কে। সেই সাথে তার অনুশীলনে সে সময়ে দাঁড়িয়ে ছিলেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

বোলিং অনুশীলনের তিনজনকেই বেশ সিরিয়াস দেখা গিয়েছে। হঠাৎই বা কেন বল হাতে নাজমুল হোসেন শান্ত? গতকাল অনুশীলনের পর এমন প্রশ্ন জেগেছে অনেকের মনে। তবে সেই প্রশ্নের জবাব দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। অনুশীলন শেষে শান্ত বলেন,

“সবার যেটা চাওয়া যে, আমরা যদি টেস্ট ম্যাচে ৫ ওভার ১০ ওভার করে অবদান রাখতে পারি, তাহলে আমাদের দলের জন্য ভালো। এই চিন্তা ভাবনা নিয়ে আমরা এগোচ্ছি। এ জন্য প্রতিদিন অনুশীলনে বোলিংটা করছি। এটা সিরিয়াসলি করার চেষ্টা করতেছি, যদি এখান থেকে দলের জন্য কিছু অবদান রাখতে পারি তাহলে দল লাভবান হবে।”

তবে এর আগেও বোলিং করার অভিজ্ঞতা রয়েছে নাজমুল হোসেন শান্ত। আন্তর্জাতিক ক্রিকেটে কোন ক্রিকেটার না পেলেও ঘরোয়া ক্রিকেট লিগে উইকেট পেয়েছেন তিনি। টেস্ট-ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই জাতীয় দলের হয়ে বোলিং করেছেন তিনি।

এ ক্ষেতে শান্তকে পুরো সমর্থন দিচ্ছেন স্পিন কোচ হতে শুরু করে অধিনায়ক মুমিনুল হক। রঙ্গনার সঙ্গে কাজ করে প্রকাশ করেছেন সন্তুষ্টিও। “বোলিংয়ের উপলব্ধি বলতে এর আগে বেশ সিরিয়াস ছিলাম যে তা না, আমি বলব যে ৬-৭ মাস ধরে বোলিং নিয়ে কাজ করছি। রঙ্গনা ভাল কাজ করছে, সঙ্গে অধিনায়ক সহযোগিতা করছে।”

আরো পড়ুন

বাবর আজমের কথায় জীবন দিতেও রাজি পাকিস্তানি ক্রিকেটাররা!

Shohag

দেশের স্বার্থে প্রয়োজন হলে মুস্তাফিজ অবশ্যই টেস্ট ক্রিকেট খেলবে। তবে এখন তাকে আমাদের প্রয়োজন হচ্ছে না : নাজমুল হাসান পাপন।

Shohag

আইসিসির পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে সর্বোচ্চ সফলতার বছর পার করলো টাইগাররা

Shohag