18 C
Bangladesh
November 28, 2022
খেলাধুলা

আম্পিয়ার দিলেন আউট। দুর্দান্ত ক্যাচ ধরেও ব্যাটসম্যানকে ফিরিয়ে এনে মাহমুদুল্লাহ বললেন ছয়।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) মানেই আম্পেয়ারদের যত বিতর্কিত সিদ্ধান্ত। তবে সেই বিতর্কিত সিদ্ধান্ত যদি আসে আন্তর্জাতিক আম্পায়ারদের কাছ থেকে তাহলে সেই কষ্টে আর শেষ থাকে না। নিঃসন্দেহে বাংলাদেশে এই মুহূর্তে অন্যতম সেরা আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। বাংলাদেশ ক্রিকেটে অনেক সুনাম রয়েছে তারা।

তবে ঢাকা প্রিমিয়ার লিগে গত দু’দিনে দুইটি বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছেন তিনি। যার মধ্যে একটি ছিল এলবিডব্লিউ। যেটা নিয়ে এখনো চলছে নানা সমালোচনা। আর অপরটি ছিল ক্যাচ আউট। যদিও সেটি আম্পিয়ারের তেমন কিছুই করার ছিলনা।

ঢাকা লীগে সোমবার (২৮ মার্চ) মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে শেখ জামাল। ব্যাট করতে নেমে দলীয় ২২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে শেখ জামাল। এমন পরিস্থিতিতে চতুর্দশ ওভারে বল হাতে নেন শুভাগত হোম।

ওভারের দ্বিতীয় বলে তাকে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা হাঁকান পারভেজ রসূল। ডিপিএলের এবারের মৌসুমে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলটি তালুবন্দী করলেও তিনি সীমানার একদম কাছে ছিলেন। ফলে সেটি আউট না ছক্কা এ নিয়ে সংশয় ছিল।

নন স্ট্রাইকিং প্রান্তে থাকা অন ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল আউটের সংকেত দেন। যদিও খালি চোখে অনেকেই মনে করবেন এটি আউট। তবে বল তালুবন্দীর পর মাহমুদুল্লাহ রিয়াদ নিজেই জানান, তার পা ছিল সীমানার ওপারে। অর্থাৎ, পারভেজ আউট হননি। সেটি ছক্কা হয়েছে।

রিয়াদ বিষয়টি জানানোর পর মুকুল তার সিদ্ধান্ত পরিবর্তন করে ব্যাটারকে মাঠ না ছাড়ার আহ্বান জানান। পারভেজ তখন ৫ রানে অপরাজিত ছিলেন। যদিও ১৯ রানের মাথায় নাজমুল ইসলাম অপুর শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে।

এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সবাই মাহমুদউল্লাহ রিয়াদের সততার জন্য তাকে প্রশংসায় ভাসাচ্ছেন।

এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সবাই মাহমুদউল্লাহ রিয়াদের সততার জন্য তাকে প্রশংসায় ভাসাচ্ছেন।

চলুন দেখেনি ভিডিওটি…

 

আরো পড়ুন

নিজেকে নয়, ঢাকা দলের অধিনায়ক হিসাবে মাহমুদুল্লাহ রিয়াদকে দেখতে চাই : তামিম ইকবাল

Shohag

আমার দেখা সেরা মস্তিষ্ক ক্রিকেটার সাকিব : স্টিভ রোডস।

Shohag

নিউজিল্যান্ডের একটি মসজিদে বয়ান দিলেন মোহাম্মদ রিজওয়ান

Shohag