24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবার শান্তকে দেখা যাবে অলরাউন্ডার হিসেবে!

নাজমুল হোসেন শান্তর কাজ মূলত টপ অর্ডারে ব্যাটিং। সাদা পোশাকে তিন নম্বরে বাংলাদেশের নিয়মিত মুখ তিনি। তবে কেবল ব্যাটিং দিয়েই দলে অবদান যথেষ্ট মনে করছেন না শান্ত। অফ স্পিন দিয়েও ভূমিকা রাখতে প্রস্তুত হচ্ছেন তিনি।

বাঁহাতি ব্যাটসম্যান শান্ত বল করেন ডানহাতে অফ স্পিন। আন্তর্জাতিক ক্রিকেটে সেরকম বল করা হয়নি তার। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কেবল এক ওভার করে করা হয়েছে তার। টেস্টে বল করেছেন মোটে ৪০টি।

এই সংখ্যাটা অচিরেই বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা গেছে। ডারবানে প্রথম টেস্টের আগে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের সঙ্গে কাজ করেছেন। ভিডিও বার্তায় জানালেন দলের চাওয়া মেনে নিজের বোলিং ঝালাই করে নিচ্ছেন তিনি, ‘বোলিংয়ে যে আগে খুব সিরিয়াস ছিলাম, তা না। শেষ ছয়-সাত মাস ধরে বোলিং নিয়ে কাজ করছি রঙ্গনা হেরাথের সঙ্গে। সঙ্গে অধিনায়ক (মুমিনুল হক) সহায়তা করছেন।

সবার যেটা চাওয়া, টেস্টে আমরা যদি ৫-১০ ওভার করে বোলিং করতে পারি তাহলে দলের জন্য খুব ভালো হয়। সেই চিন্তা-ভাবনা নিয়ে এগোচ্ছি এবং আমি এখন প্রতিদিন অনুশীলনে বোলিং করছি। বোলিং নিয়ে খুব গুরুত্বের সঙ্গে কাজ করছি, যদি অবদান রাখতে পারি দলের জন্য ভালো হবে।’

দারুণ সম্ভাবনা নিয়ে আসা শান্ত তিন সংস্করণেই বাংলাদেশ দলে জায়গা করে নিয়েছিলেন। কিন্তু টেস্টে থিতু হলেও বাকি দুই সংস্করণে ছিটকে পড়েছেন, টেস্টের জায়গাটা যাতে ঠিকঠাক তাকে সেই প্রয়াস চালাচ্ছেন তিনি, ‘সফর ভালোই যাচ্ছে। ওয়ানডে যদিও খেলতে পারিনি, ওখানেও আমার ব্যাটিং নিয়ে কাজ করেছি।

সঙ্গে এখানে টেস্টের আগে ছয়-সাত দিনের মতো একটা সময় পেয়েছি প্রস্তুতির। আমাদের হাতে আরও দুই দিন সময় আছে। আশা করি, আমরা আরও ভালোভাবে প্রস্তুত হতে পারব।’

আরো পড়ুন

মিরপুর স্টেডিয়ামের ভেতর প্রকাশ্যে ধুমপান করলেন শেহজাদ।

Shohag

টি-টোয়েন্টি ক্রিকেটার জন্য ৫ জন পাওয়ার হিটিং ব্যাটসম্যান তৈরি করতে চায় বিসিবি।

Shohag

দুর্দান্ত শতক হাঁকালেন সৌম্য সরকার

Shohag