22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তামিমের সাথে ওপেনিং করবে মাহমুদুল হাসান জয়।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। আগামীকাল থেকে ডারবানে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ। দীর্ঘদিন পর আবারও বাংলাদেশ টেস্ট দলে ফিরেছেন তামিম ইকবাল। তাই তার একাদশে থাকাটা একপ্রকার নিশ্চিত।

তবে তামিম ইকবাল একাদশে ফিরলে ওপেনিংয়ে তার সাথে থাকবেন কে? সাদমান ইসলাম না কি মাহমুদুল হাসান জয়। বর্তমান পারফরম্যান্স বিবেচনায় সাদমান ইসলামের থেকে এগিয়ে রয়েছেন মাহমুদুল হাসান জয়। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভালো খেলে ছিলেন তিনি।

তামিমের সাথে ওপেনিংয়ে মাহমুদুল হাসান জয় কে এগিয়ে রেখেছেন অধিনায়ক মমিনুল হক। সিরিজ শুরুর আগে বুধবার (৩০ মার্চ) বিকেলে গণমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক মুমিনুল হক এই কথা জানান। ওপেনিং জুটি নিয়ে এক প্রশ্নে তার উত্তর, ‘ওপেনিং পার্টনার তামিম ইকবাল আর জয় হওয়ার সম্ভাবনা বেশি।’

তামিম সবশেষ টেস্টে খেলেছিলেন ২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কায়। তারপর বাংলাদেশ আরো ৫টি টেস্ট খেলে, এর মধ্যে নিউ জিল্যান্ডে জয় নিয়ে ইতিহাস গড়ে।

একনজরে প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

আরো পড়ুন

টেস্টে বোল্টের ‘ট্রিপল সেঞ্চুরি’

Shohag

আবারো ব্যাট হাতে ঝড় তুললেন মোহাম্মদ আশরাফুল। এবার ৫৯ বলে করলেন অপরাজিত ১৬৭ রান।

Shohag

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন জেসন রয়

Shohag