27 C
Bangladesh
December 7, 2022
আইপিএল

আইপিএলে নিজের প্রথম ম্যাচেই বিধ্বংসী বোলিং করে ২৩ রানে মূল্যবান তিন উইকেট তুলে নিলেন মোস্তাফিজুর রহমান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১০ম ম্যাচে মুখোমুখি হয়েছে দিল্লী ক্যাপিটালস ও গুজরাট টাইটান্স। এই ম্যাচ দিয়েই আইপিএলের এবারের আসরে অভিষেক হয়েছে মুস্তাফিজুর রহমানের। এর আগে দিল্লী একটি ম্যাচ খেললেও কোয়ারেন্টিনের কারণে মুস্তাফিজ সেই ম্যাচের আগে দলের সাথে যোগ দিতে পারেননি।

টসে জিতে বোলিং করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। প্রথম ওভারের চতুর্থ বলে ম্যাথু ওয়েডকে প্যাভিলিয়নে ফেরান মুস্তাফিজ। এরপর দলীয় চৌচল্লিশ রানের মাথায় বিজয় শঙ্করকে ১৩ রানের প্যাভেলিয়নের ফেরান কুলদীপ যাদব।

তবে এরপর এই ঘুরে দাঁড়ায় গুজরাট। অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং শুভমান গিল মিলে গড়ে তোলেন ৬৫ রানের পার্টনারশিপ। ২৭ বলে ৩১ রান করে খলিল আহমেদ-এর বলে হার্দিক পান্ডিয়া আউট হলেও অন্য প্রান্ত থেকে তাণ্ডব চালাতে থাকেন শুভমান গিল।

দলীয় ১৪৫ রানের মাথায় গিলকে প্যাভিলিয়নে ফেরেন খলিল আহমেদ। ৪৬ বলে ছয় টিচার এবং চারটি ছক্কার সাহায্যের ৮৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন শুভমান গিল। বল হাতে শেষ ওভারে বলে নিয়ে আসেন মুস্তাফিজুর রহমান।

ওভারের দ্বিতীয় বলে তুলে নেন রাহুল তেভাটিয়ার উইকেট। এরপর ওভারের পঞ্চম বলে তুলে নেন অভিনব মনোহরের উইকেট। শেষ ওভারে তিন রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান সংগ্রহ করে গুজরাট টাইটান্স। বল হাতে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

গুজরাট টাইটান্স : শুবমান গিল, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেভাটিয়া, অভিনব মনোহর, রশিদ খান, লকি ফার্গুসন, বরুণ অ্যারন ও মোহাম্মদ শামি।

দিল্লী ক্যাপিটালস : পৃথ্বী শো, টিম সেইফার্ট, মানদীপ সিং, রিশভ পান্ট (অধিনায়ক ও উইকেটরক্ষক), ললিত যাদব, রভম্যান পাওয়েল, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, খলিল আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আরো পড়ুন

আইপিএলে ডট-বল দেওয়ার তালিকায় দিল্লির সেরা বোলার মোস্তাফিজুর রহমান

Shohag

ব্রাজিলের 7up রেকর্ড ভেঙে মুম্বাই ইন্ডিয়ান্সের “আটে আট” প্রথমবারের মতো আইপিএলের প্রথম রাউন্ড থেকে বাদ মুম্বাই

Shohag

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রয়োজন হলে আইপিএল থেকে ডাকা হবে মোস্তাফিজুর রহমানকে।

Shohag