22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

শ্রীলঙ্কা সিরিজে জয়ই লক্ষ্য নিয়ে মাঠে নামবো আমরা : সাকিব আল হাসান।

টেস্টে বাংলাদেশের চলার পথ সুগম হয়নি এখনও। বড় দলগুলোর বিপক্ষে খেলতে গেলে এখনও খাবি খায় টাইগাররা। এশিয়ার পরাশক্তি লঙ্কানদের বিপক্ষে এখন পর্যন্ত টাইগারদের টেস্ট জয় মাত্র একটি। তবে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ দল।

১৫ মে থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে বাংলাদেশকেই ফেভারিট মনে করছেন মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানও জানালেন, বাংলাদেশ মাঠে নামবে জয়কে পাখির চোখ করেই। সাকিব মনে করেন, কন্ডিশনের দিক থেকে বাড়তি সুবিধা পাওয়া না গেলেও এই সিরিজে বাংলাদেশের ভালো করার প্রবল সম্ভাবনা আছে।

তিনি বলেন, ‘অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। সিরিজটা অবশ্যই জেতার লক্ষ্য থাকবে আমাদের। যদিও শ্রীলঙ্কা বেশ ভালো দল। তবুও আমার মনে হয় আমাদের ভালো করার সম্ভাবনা খুব বেশি। যদিও শ্রীলঙ্কা ও বাংলাদেশ দুই দেশের কন্ডিশন প্রায় কাছাকাছি। তাও আমরা সিরিজ জয়ের আশা করছি।’

বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র জয়টি পেয়েছে ২০১৭ সালে, গলে নিজেদের শততম টেস্টে। গত বছর লঙ্কানদের মাটিতে দুই ম্যাচের সিরিজে টাইগাররা হেরেছে ১-০ ব্যবধানে। এবার ঘরের মাঠে খেলা বলে অনেকেই এগিয়ে রাখছেন বাংলাদেশকে।

টেস্ট সিরিজের দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, যে ম্যাচ শুরু হবে ১৫ মে। এই ম্যাচ শেষে দুই দল পাড়ি জমাবে রাজধানী ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে।

সিরিজ শুরুর আগে লঙ্কানরা খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। এই সিরিজের জন্য ৮ মে শ্রীলঙ্কা জাতীয় দল বাংলাদেশে পা রাখার কথা রয়েছে।

আরো পড়ুন

বাংলাদেশ ক্রিকেট লিগে ব্যাট হাতে জ্বলে উঠেছেন মোহাম্মদ আশরাফুল।

Shohag

টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে আফগানিস্তানকে টপকে যাবে বাংলাদেশ

Shohag

আইসিসি ওয়ানডে ব্যাটিং র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ১১ তম স্থানে পৌঁছে গেছেন মুশফিকুর রহিম।

Shohag