27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

দলের প্রয়োজন হলে মুস্তাফিজ শ্রীলঙ্কা সিরিজে খেলবে : নাজমুল হাসান পাপন।

মুস্তাফিজুর রহমান টেস্ট খেলছেন না এক বছরেরও বেশি সময় ধরে। টেস্টের জন্য বিসিবির চুক্তিতেও নেই তিনি। তবে বোর্ড চাইলে কিংবা দলের প্রয়োজন হলে মুস্তাফিজের টেস্টকে ‘না’ বলার সুযোগ নেই, জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারিতে টেস্ট খেলেছেন মুস্তাফিজ। ফাইল ছবি
শ্রীলঙ্কা সিরিজের আগে টেস্ট দলের একাধিক পেসার ইঞ্জুরিতে পড়ায় দুর্ভাবনায় আছে তিন ম্যানেজমেন্ট। এমন পরিস্থিতিতে নীতিনির্ধারকদের অনেকেই মুস্তাফিজের চাহিদা দেখছেন টেস্ট দলে। যদিও মুস্তাফিজ সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানিয়েছেন, টেস্ট না খেলার সিদ্ধান্তে অটল আছেন তিনি।

বিসিবি সভাপতি অবশ্য স্বীকার করেছেন, টেস্টে মুস্তাফিজের আগ্রহ নেই। তবে দলের প্রয়োজন হলে মুস্তাফিজ টেস্ট খেলবেন- এমনটিও জানিয়েছেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘কে কোন ফরম্যাট খেলতে চায় তা জানতে আমরা খেলোয়াড়দের একটা ফর্ম পাঠিয়ে দিয়েছিলাম। সে অনুযায়ী তাদের রাখা হয়েছে। মুস্তাফিজ কিন্তু টেস্টের জন্য নাম লেখায়নি। ও বলেনি টেস্ট খেলতে চায়। কিন্তু ও বলল কি বলল না সেটা বড় কথা নয়। আমাদের যখন দরকার হবে অবশ্যই সে খেলবে। কাজেই এখন যদি শ্রীলঙ্কা সিরিজেও মুস্তাফিজকে দরকার হয়, অবশ্যই খেলবে।’

মুস্তাফিজ বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলছেন। আইপিএল চলাকালেই মাঠে গড়াবে শ্রীলঙ্কা সিরিজ। শ্রীলঙ্কা সিরিজের জন্য দেশে ফিরতে হলে মুস্তাফিজকে বিসর্জন দিতে হবে আইপিএলের বেশ কিছু খেলা। যদিও পুরো আইপিএলের জন্য এনওসি আছে তার।

বিসিবি সভাপতি জানান, ‘তাসকিন, শরিফুল, এবাদত এই তিন জন তো টেস্টের জন্য আছেই। এখানে মুস্তাফিজকেও যদি রাখি, ম্যানেজমেন্ট তাকে খেলাবে কি না আমরা জানি না। কিন্তু যখন দরকার হবে, অবশ্যই তাকে রাখব। খেলবে! যদি দরকার হয় খেলবে। এটা নিয়ে কোনো ইস্যু না।’

আরো পড়ুন

টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল

Shohag

শ্রীলঙ্কার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে’ বাংলাদেশ এ’ দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়। দেখে নিন চূড়ান্ত স্কোয়াড

Shohag

মাশরাফি চাইলে তাকে বোর্ডে নিয়ে আসতে চাই : নাজমুল হাসান পাপন

Shohag