27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড রুবেলের পরিবারের পাশে ছিল, সবসময় থাকবে : পাপন

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মাত্র ৪০ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানানো ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের পরিবারকে সব ধরনের সমর্থনের আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পর এবার রুবেলের পরিবারের পাশে থাকার ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৯ সালে ব্রেন টিউমারে আক্রান্ত হলে দীর্ঘ চিকিৎসা প্রক্রিয়া চালিয়ে যেতে হয় রুবেলকে। শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। এদিকে চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত হয়েছে তার পরিবার। এক পর্যায়ে মাথা গোঁজার ঠাই ফ্ল্যাটটিও বিক্রির পরিকল্পনা করা হয়েছিল। তাতেও বাঁচানো যায়নি রুবেলকে।

মাত্র ৪০ বছর বয়সে পরিবার, প্রিয়জন, সতীর্থদের ছেড়ে ওপারে পাড়ি জমিয়েছেন সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা এই তারকা ঘরোয়া ক্রিকেটে ছিলেন কিংবদন্তিতুল্য পারফর্মার। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারের সাথে লড়াই করার পর হার মেনেছেন জীবন যুদ্ধে।

রুবেলকে দাফন করা হয় রাজধানীর বনানী কবরস্থানে। বনানী কবরস্থানে কাউকে দাফন করার ২ বছর পর সেখানে নতুন করে কাউকে দাফন করার রীতি রয়েছে। তবে আছে কবর স্থায়ী করার পদ্ধতি, সেক্ষেত্রে প্রায় কোটি টাকার মত খরচ হয়। রুবেলের চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত পরিবারের স্বভাবতই সেই সাধ্য নেই। রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রূপা প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন, রুবেলের কবর যেন স্থায়ী করা হয়।

বিসিবি সভাপতি জানিয়েছেন, বোর্ডের কাছে আবেদন করলে বিষয়টি নিয়ে কাজ করবে বিসিবি। তিনি বলেন, ‘এগুলো আসলে এখানে বলা খুবই কঠিন। তাদের যেকোনো প্রয়োজনে বোর্ড সবসময় পাশে ছিল, আগেও ছিল, এখনও আছে, সামনেও থাকবে। এটা ওরাও জানে। আমি নিশ্চিত ওরা আমাদের কাছে সরাসরি আবেদন করবে।’

আরো পড়ুন

টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ভয় পাচ্ছে না বাংলাদেশ।

Shohag

বাংলাদেশ থেকে যে চ্যানেলে দেখা যাবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

Shohag

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই তামিম-শরিফুল।

Shohag