27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছেন মেয়র আতিকুর রহমান।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোশারফ হোসেন রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছে জনসংযোগ বিভাগ। গত ১৯ এপ্রিল ব্রেন টিউমার ও ক্যান্সারের কাছে পরাজিত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল।

পরে অস্থায়ী ভিত্তিতে বনানী কবরস্থানে দাফন করা হয় এই সাবেক ক্রিকেটারকে। উক্ত কবরস্থানের নিয়ম অনুযায়ী দুই বছর পর তার কবরে জায়গা নেবেন অন্য কেউ।

কিন্তু রুবেলের স্ত্রী ফারহানা রুপা, স্বামীর কবর স্থানান্তর করতে চান না। সে জন্য প্রধানমন্ত্রী ও মেয়রের কাছে আবেদন করেন, বনানী কবরস্থানে রুবেলের কবর যেনো স্থায়ী করা হয়। তাদের সন্তান যেন জানতে পারে তার বাবা রুবেল চিরনিদ্রায় শায়িত আছেন বনানীর এই কবরস্থানে।

এরমধ্যেই সিটি করপোরেশনের পক্ষ থেকে এমন নির্দেশনা এলো। মেয়র আতিকুল ইসলাম বর্তমানে ওমরা পালন করতে মক্কায় অবস্থান করছেন। গণমাধ্যমে রুবেলের স্ত্রীর আবেদন শুনে তিনি কবরটি সংরক্ষণের নির্দেশ দেন।

জনসংযোগ বিভাগ থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র বলেন, ‘মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেননি, দেশের জন্য খেলেছেন। তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে। সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব বলে মনে করছি।’

ক্রিকেটার রুবেলের স্ত্রী ও শিশু সন্তানের বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, যে মানুষটি বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিয়েছেন সে মানুষটি চিরবিদায়ের বেলায় এক টুকরো মাটি পাবে না, তা হতে পারে না।’

ওমরা পালন শেষে দেশে ফিরে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণ করে রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করে দেওয়া হবে বলেও জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

আরো পড়ুন

যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব আল হাসান! খেলবেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে।

Shohag

চিকিৎসার জন্য ইংল্যান্ড গিয়ে প্রিয় ব্যাক্তির সাথে দেখা করলেন তাসকিন।

Shohag

হয়তো কেউ বিপিএলে আমাকে ডাকবে। সেই অপেক্ষাতেই আছি : মোহাম্মদ আশরাফুল।

Shohag