24 C
Bangladesh
December 2, 2022
খেলাধুলা

বাংলাদেশে দলের প্রধান কোচের দায়িত্ব পেলেন আব্দুর রাজ্জাক।

বাংলাদেশের সাবেক স্পিনার আব্দুর রাজ্জক বর্তমানে জাতীয় দলের তিন নির্বাচকের একজন হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার নতুন ভূমিকায় দেখা যাবে সাবেক সফল এই স্পিনারকে। হাই পারফর্ম্যান্স ইউনিটের (এইচপি) সাথে খণ্ডকালীন কোচের দায়িত্ব পালন করবেন তিনি। কোচ হিসেবে এটাই হতে যাচ্ছে তার প্রথম অ্যাসাইনমেন্ট।

চলতি বছরের ১৪ মে থেকে শুরু হতে যাচ্ছে এইচপির ক্যাম্প। এই ক্যাম্পেই খণ্ডকালীন কোচ হিসেবে রাজ্জাককে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাজ্জাক নিজেই কোচ হিসেবে দায়িত্ব শুরু করার বিষয়টা নিশ্চিত করেছেন।

সোমবার (২৫ এপ্রিল) ক্রিকবাজকে রাজ্জাক বলেন, ‘হ্যাঁ, পরিকল্পনা অনুযায়ী সবকিছু ঠিকঠাক হলে আমি এইচপি ক্যাম্পে যোগ দিবো। তবে এমন নয় যে, আমি এই মুহুর্তে কোচিংয়ে মনোযোগ দিচ্ছি। কথা হলো, আমার অনেক অভিজ্ঞতা আছে। যা আমি তরুণ ছেলেদের সাথে ভাগ করে নিতে চাই।

তার কোচিংয়ে এইচপির খেলোয়াড়রা উপকৃত হলে বরং তার ভালও লাগবে জানিয়ে রাজ্জাক বলেন, ‘যদি খেলোয়াড়রা আমার দ্বারা উপকৃত হয়, তবে এটা অত্যন্ত সন্তোষজনক ব্যাপার হবে। আমি মনে করি এটা আমার জন্যও একটি উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা হবে।’

রাজ্জাকের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়। তিনি বলেছেন যে, তারা রাজ্জাকের সাথে যোগাযোগ করেছেন। কারণ এই মুহুর্তে কোনো বিদেশী স্পিন পরামর্শদাতাকে পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, ‘আমাদের হাই পারফরম্যান্স ইউনিটের জন্য আমরা এখনো কোনো ভালো স্পিন কোচ বা পরামর্শদাতা পাইনি। তাই আমরা রাজ্জাককে এইচপি ক্যাম্পে অন্তর্ভুক্ত করতে চাই। কারণ আমরা সবাই জানি যে সে আমাদের ছেলেদের সাথে অভিজ্ঞতা ভাগ করে নিতে পারে।’

জানা গেছে, এইচপির জন্য বিসিবির পছন্দ জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। তাকে যদি তাকে পাওয়া যায় তবে তাকেই নেওয়া হবে। অন্যদিকে, এইচপি ইউনিটের প্রধান কোচ টবি র‌্যাডফোর্ড ১ জুন ঢাকায় আসবেন বলে আশা করা হচ্ছে। বোলিং কোচ হিসেবে আছেন শ্রীলঙ্কার চম্পকা রামানায়েকে।

আরো পড়ুন

আবারও অভিনয় জগতে ফিরলেন মোহাম্মদ আশরাফুল। নাটকের নাম “গোল্ডেন সিক্স”

Shohag

রিয়াদ ভাই টি-টোয়েন্টিতে অত্যন্ত ভালো অধিনায়ক। ভালো বলেই তো অধিনায়কত্ব করছেন : তামিম ইকবাল

Shohag

বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন সুনীল নারিন

Shohag