22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢাকা লিগে ১ হাজার রানের বিশ্বরেকর্ড গড়েল আনামুল হক বিজয়

ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে সোনালী সময় পার করছেন আনামুল হক বিজয়। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে নিজেকে চিনিয়েছেন অন্য মাত্রায়। সবখানেই এখন হচ্ছে এনামুল হক বিজয়ের চর্চা। এতটাই দুর্দান্ত পারফরম্যান্স করছেন যে তার প্রশংসায় পঞ্চমুখ সাবেক ক্রিকেটাররা।

তবে এবার দেশের ক্রিকেটের নতুন মাইলফলক স্পর্শ করেছেন আনামুল হক বিজয়। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢাকা প্রিমিয়ার লিগে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এই ম্যাচের আগের রেকর্ডটি করতে আনামুল হক বিজয় এর প্রয়োজন ছিল ৭০ রানের।

আজ ঢাকা প্রিমিয়ার লিগে রূপগঞ্জ টাইগার্সের মুখোমুখি হয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ২২৯ রান সংগ্রহ করে রূপগঞ্জ টাইগার্স। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে ফেলছিলেন আনামুল হক বিজয়। তবে মাঝে তার বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৩৮ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

এক হাজার রানের মাইলফলক স্পর্শ করার পরপরই ব্যাট তুলে উদযাপন করেন বিজয়। সেই সঙ্গে শুভেচ্ছা পান ওয়ানডে দলের অধিনায়ক তামিমসহ তাঁর দলের সতীর্থদের। এমনকি তাঁকে অভিনন্দন জানান প্রতিপক্ষ দলের সতীর্থরাও। এই রিপোর্ট লেখা অব্দি ৬০ বলে ৭১ রান করে অপরাজিত রয়েছেন বিজয়।

উল্লেখ্য, ২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। সাইফ ও বিজয়ের পরেই রয়েছেন আরেক ওপেনার নাঈম শেখ। ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮০৭ রান করেন নাঈম।

আরো পড়ুন

বাংলাদেশ ক্রিকেট লিগে ব্যাট হাতে জ্বলে উঠেছেন মোহাম্মদ আশরাফুল।

Shohag

আফ্রিদিকে পিছনে ফেলে “ডট বল”-এর বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান

Shohag

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পার্টনারশিপের রেকর্ড গড়লেন লিটন দাস এবং মুশফিকর রহিম।

Shohag