22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

বিজয়ের অপরাজিত ১১২ এবং তামিমের অপরাজিত ১০৯ রানে রুপগঞ্জ টাইগার্সকে ১০ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক।

ঢাকা প্রিমিয়ার লিগে আজ রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ২০ উইকেটে জয় করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তবে তার থেকে এখনো বড় খবর আজকের দিনের স্মরণীয় হয়ে থাকবে আনামুল হক বিজয় এর জন্য। ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে সোনালী সময় পার করছেন আনামুল হক বিজয়।

এবার দেশের ক্রিকেটের নতুন মাইলফলক স্পর্শ করেছেন আনামুল হক বিজয়। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢাকা প্রিমিয়ার লিগে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এই ম্যাচের আগের রেকর্ডটি করতে আনামুল হক বিজয় এর প্রয়োজন ছিল ৭০ রানের।

আজ ঢাকা প্রিমিয়ার লিগে রূপগঞ্জ টাইগার্সের মুখোমুখি হয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ২২৯ রান সংগ্রহ করে রূপগঞ্জ টাইগার্স। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে ফেলছিলেন আনামুল হক বিজয়। তবে মাঝে তার বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৩৮ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

এক হাজার রানের মাইলফলক স্পর্শ করার পরপরই ব্যাট তুলে উদযাপন করেন বিজয়। সেই সঙ্গে শুভেচ্ছা পান ওয়ানডে দলের অধিনায়ক তামিমসহ তাঁর দলের সতীর্থদের। এমনকি তাঁকে অভিনন্দন জানান প্রতিপক্ষ দলের সতীর্থরাও।

শুধু ডানহাতি ব্যাটসম্যানই নয়, আরেক ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে এলো ঝকঝকে সেঞ্চুরি। এই সেঞ্চুরিতেই তার লিস্ট ‘এ’ ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেছেন।

তাদের দুজনের দাপটে স্রেফ এলোমেলো রূপগঞ্জ ক্রিকেটার্স। সুপার লিগের চতুর্থ রাউন্ডে প্রাইম ব্যাংক জিতেছে ১০ উইকেটে। বিকেএসপিতে আগে ব্যাটিং করে রূপগঞ্জ ২২৯ রান তোলে। জবাবে এনামুল ও তামিমের সেঞ্চুরিতে ২৬.৪ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে প্রাইম ব্যাংক।

তামিম শেষ ম্যাচে আগের ম্যাচে ৯০ রানে আউট হয়ে সেঞ্চুরি মিস করেছিলেন। আজ একই ভুল করেননি। দারুণ ব্যাটিং দৃঢ়তায় লিস্ট ‘এ’ ক্রিকেটের ২০তম সেঞ্চুরি তুলে নেন। প্রাইম ব্যাংকের দুই ওপেনারই আগ্রাসী ব্যাটিংয়ে সেঞ্চুরি পেয়েছেন।

এনামুল ৮৪ বলে ১১ চার ও ৬ ছক্কায় সাজান ১১২ রানের ইনিংস। তামিম ৮১ বলে ৯টি চার ও ৭টি ছক্কায় করেন ১০৯ রান। এর আগে প্রাইম ব্যাংকের আমন্ত্রণে ব্যাটিং নেমে রূপগঞ্জের ব্যাটসম্যানরা ভালো কিছু করতে পারেননি। সাদ নাসিমের ৮৫ ও মার্শাল আইয়ুবের ৫৮ রানে লড়াকু পুঁজি পায় তারা।

জাকের আলী ২৫ রানে আউট হন। ফজলে মাহমুদের ব্যাট থেকে আসে ১০ রান। এছাড়া আরিফুল ৮, পরান শূন্য রানে আউট হন। প্রাইম ব্যাংকের বিদেশি ক্রিকেটার করিম জানাত ও রুবেল হোসেন ৪টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন রাকিবুল হাসান ও নাসির হোসেন।

আরো পড়ুন

গত ২ বছরে কোহলি-স্মিথ-বাবর আজমকে টপকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান লিটন দাস।

Shohag

যুব বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

Shohag

এই গরমে রোজা রেখে খেলা কঠিন, কিন্তু আমার অভ্যাস আছে : রশিদ খান।

Shohag