22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

দুরন্ত ফর্মে থাকা বিজয়কে দারুন সুখবর দিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নিজেকে পুনরায় প্রমাণের জন্য অনন্য সাধারণ কিছু করতে হতো এনামুল হক বিজয়কে। ডানহাতি এই ওপেনার হয়তো এখন কিছুটা তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারেন। কারণ প্রাথমিক কাজটা সম্পন্ন করেছেন তিনি এবং সেটা বেশ সফলভাবেই বিজয়!

তবে এবার দেশের ক্রিকেটের নতুন মাইলফলক স্পর্শ করেছেন আনামুল হক বিজয়। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ঢাকা প্রিমিয়ার লিগে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এই ম্যাচের আগের রেকর্ডটি করতে আনামুল হক বিজয় এর প্রয়োজন ছিল ৭০ রানের।

এদিকে ব্যাটিংয়ে রান জোয়ারের পুরস্কার পেতে যাচ্ছেন বিজয়। অচিরেই জাতীয় দলের অন্তত এক ফরম্যাটে সুযোগ পাবেন এ তরুণ ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণার সময় জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমনটাই বলেছেন। নির্বাচকদের ভাবতে বাধ্য করেছেন বিজয়। ডানহাতি এই ব্যাটসম্যানের পারফরম্যান্স নিয়ে প্রধান নির্বাচক বলেছেন, ‘বিজয় আমাদের ভাবনায় বেশ ভালোভাবেই আছে। যেভাবে পারফর্ম করছে, তাতে যেকোনো ফরম্যাটে জাতীয় দলে চলে আসবে সে।’

তবে সাদা বলের ক্রিকেটেই সুযোগ পাবেন বিজয়। আর আসন্ন শ্রীলঙ্কা সিরিজে অবশ্য সুযোগ পাবেন না তিনি, কারণ সিরিজটা লাল বলের মানে শুধুই দুই টেস্টের।

সেজন্য কিছুটা অপেক্ষাও করতে হবে তাকে। জুনে ২ টেস্ট, ৩ ওয়ানডে, ৩টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে টাইগাররা। আর তার পরের মাসে জিম্বাবুয়ে সফরেও ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩টি-টোয়েন্টি খেলতে যাবে বাংলাদেশ দল।

ওই সিরিজগুলোতেই সুযোগ পাবেন এনামুল হক বিজয় এমনটাই আশা করা হচ্ছে!

আরো পড়ুন

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে এবং টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ঢাকায়।

Shohag

আগামীকাল ১২ টা থেকে দুইটি চ্যানেলে দেখা যাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান

Shohag

ইয়ান বোথাম, স্যার গ্যারি সোবার্সকে পিছনে ফেলে টেস্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান

Shohag