27 C
Bangladesh
December 7, 2022
ফুটবল

ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের পথে লিভারপুল ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে দারুন জয় তুলে নিয়েছে লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথম লেগে বুধবার রাতে ২-০ গোলে জিতেছে ছয়বারের ইউরোপ চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে।

শেষ ষোলোয় জুভেন্টাস কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখকে বিদায় করে দেওয়া ভিয়ারিয়ালের ওপর শুরু থেকে প্রবল চাপ তৈরি করে লিভারপুল। দ্বাদশ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগও পেয়ে যায় তারা; কিন্তু ডান দিক থেকে মোহাম্মদ সালাহর ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়েও হেডে বল লক্ষ্যের ধারেকাছেও রাখতে পারেননি সাদিও মানে।

পরের মিনিটে দূর থেকে জোরাল শট নেন লুইস ডিয়াজ। তবে সোজাসুজি শট ঠেকাতে তেমন বেগ পেতে হয়নি ভিয়ারিয়ালের গোলরক্ষক জেরোনিমো রুলির। ২২তম মিনিটে বক্সের বাইরে এবং দুরূহ কোণ থেকে জর্ডান হেন্ডারসনের নেওয়া শট পোস্টের বাইরের দিকে লাগে।

৪২তম মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগিতকরা। কিন্তু ৪২তম মিনিটে থিয়াগো আলকান্তারার অনেক দূর থেকে নেওয়া বুলেট গতির শট পোস্টের ওপরের অংশে বাধা পায়।

দ্বিতীয়ার্ধেও একইভাবে শুরু হওয়া লড়াইয়ের পঞ্চম মিনিটে ভিয়ারিয়ালের বাঁধ ভেঙে পড়ার আভাস মেলে। ফাবিনিয়ো জালে বল পাঠালেও ভার্জিল ভ্যান ডাইক অফসাইডে থাকায় মেলেনি গোল।

৫৩তম মিনিটে ডান দিক থেকে শট নেন জর্ডান হেন্ডারসন। ঠেকাতে পেরভিস এস্তুপিনানের বাড়িয়ে দেওয়া পায়ে লেগে বল আরও উঁচুতে উঠে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

দুই মিনিট পর ডি-বক্সের মুখ থেকে ডিফেন্ডার পাও তরেসেরে পায়ের ফাঁক দিয়ে থ্রু পাস বাড়ান সালাহ। আর দারুণ এক টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন মানে।

একেবারে শেষ দিকে গিয়ে লক্ষ্যে প্রথম শট নিতে পারে ভিয়ারিয়াল। তবে বুলে দিয়ার শটটি ঠেকাতে তেমন কোনো সমস্যা হয়নি পোস্টে চাপমুক্ত সময় কাটানো আলিসনের।

ঘরের মাঠে সহজ জয় পেলেও লড়াইটা যখন দুই লেগের, তখন নির্ভার হওয়ার সুযোগ নেই লিভারপুলের। চলতি আসরে ভিয়ারিয়ালের চমক জাগানো পারফরম্যান্সও যথেষ্ট ভীতি জাগানিয়া।

আরো পড়ুন

ব্রাজিলের কাছে ৭ গোল খেলো ব্যারিস্টার সুমনদের বাংলাদেশ।

Shohag

কে পাচ্ছেন ইউরোপিয়ান গোল্ডেন বুট?

Shohag

বেনজেমার জোড়া পেনাল্টি মিস; তারপরও রিয়ালের জয়

Shohag