24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

বাংলাদেশ দলকে অনেক বড় জায়গায় নিয়ে যেতে চাই : নুরুল হাসান সোহান।

প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলকে চ্যাম্পিয়ন করার পিছনে সবচেয়ে বড় অবদান ছিল উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানের। জাতীয় দলে সুযোগ পেয়ে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলে ঢাকা প্রিমিয়ার লীগে ফর্মে ফিরেছেন তিনি।

গতবছর ঢাকা প্রিমিয়ার লিগের টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ করে নেন কাজী নুরুল হাসান সোহান। একাদশে জায়গা পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তবে ঘরোয়া ক্রিকেট লীগের এই পারফরম্যান্সে জাতীয় দলে নিয়ে যেতে চান বলে জানিয়েছেন কাজী নুরুল হাসান সোহান।

ডিপিএলে ৮ ম্যাচে সোহানের ব্যাট থেকে এসেছে ৪৮৩ রান। গড় ৯৬.৬০। সর্বোচ্চ অপরাজিত ১৩২। সেঞ্চুরি ১টি ফিফটি ৪টি। তার মধ্যে ৫টি ম্যাচেই সোহান পরিস্থিতির দাবি মিটিয়ে দলকে খাদের কিনারা থেকে হাসিয়েছেন।ফিনিশিংয়ে দুর্দান্ত দক্ষতা দেখানো সোহান বাংলাদেশ দলে এমন খেলে জয়ে ভূমিকা রাখতে চান। লাল সবুজের দলকে নিয়ে যেতে চান পরের ধাপে।

সোহান বলেন, “অনেক বড় আশা, বাংলাদেশ দলকে অনেক বড় জায়গায় দেখতে চাই। সিনিয়র যারা ছিল- মাশরাফি ভাই, মুশফিক ভাই, সাকিব ভাই, রিয়াদ ভাই, তামিম ভাইয়েরা একটা জায়গায় বাংলাদেশ দলকে নিয়ে গেছে। আমাদের লক্ষ্য থাকবে, আমরা যেন পরের ধাপে নিয়ে যেতে পারি। অবশ্যই বাংলাদেশের হয়ে অনেক বড় কিছু করার আশা।”

আরো পড়ুন

ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল। ৪ রানের জন্য আবারো সেঞ্চুরি মিস করলেন আনামুল হক বিজয়।

Shohag

যদি নিউজিল্যান্ডের আরও এক-দুটি উইকেট যেত, তাহলে আরও খুশি লাগত : শরিফুল ইসলাম

Shohag

বাংলাদেশে এসে কোন দল জিতে যাবে এটি আমার বিশ্বাসই হয় না : নাজমুল হাসান পাপন।

Shohag