22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

নির্বাচকরা আমাকে যখন যেখানে, যে ফরমেটে খেলতে বলবে আমি খেলার জন্য প্রস্তুত : মোসাদ্দেক হোসেন।

আড়াই বছর পর বাংলাদেশ টেস্ট দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে ভালো পারফর্মেন্স করার জন্য তাকে ধরে রেখেছে নির্বাচকরা। মূলত মেহেদী হাসান মিরাজের বিকল্প ব্যাটসম্যান হিসেবেই দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক।

তবে ঢাকা প্রিমিয়ার লিগ ৫০ ওভারের হলেও শ্রীলংকার বিপক্ষে তিনি সুযোগ পেয়েছেন টেস্ট ক্রিকেটে। তিনি যে কোন ফরমেটেই খেলার জন্য প্রস্তুত আছে বলে জানিয়েছেন।

সম্প্রতি রাইজিংবিডিকে দেওয়া এক সাক্ষাৎকারে মোসাদ্দেক হোসেন সৈকত বলেছেন, “এর আগেও আমি বলেছি এটা, নির্বাচকরা আমাকে যখন যেখানে, যে সংস্করণে মনে করবে আমি খেলার জন্য প্রস্তুত”।

দীর্ঘদিন পর সুযোগ তাই এটাকে কাজে লাগাতে চান মোসাদ্দেক হোসেন সৈকত। দলের প্রয়োজন মত খেলতে চান বলে জানিয়েছেন তিনি। একাদশে সুযোগ পেলে নিজেদের সেরাটা দিয়ে খেলবেন তিনি।

“দলের প্রয়োজনমতো অবশ্যই আমার সেরাটা দিয়ে খেলার ইচ্ছা থাকবে, প্রত্যাশা থাকবে। আমার কাছে সবার আগে দল। দল আমাকে যেটা করতে বলবে, যেভাবে করতে বলবে আমি সেটাই করার চেষ্টা করব। আমিতো অবশ্যই চেষ্টা করব আমার যে সুযোগ আসে সে সুযোগটা কাজে লাগানোর জন্য”।

“আমি যেন দলের জন্য খেলতে পারি, দলের জন্য কিছু করতে পারি এটাই আমার প্রত্যাশা থাকবে। আমার এটা করতে হবে, সেটা করতে হবে এরকম কোনো লক্ষ্য আমার মধ্যে নেই। আমার অবশ্যই চেষ্টা থাকবে দলের প্রয়োজন মতো খেলার জন্য”।

তবে দেশের যে কোন ব্যাটসম্যানের থেকে প্রথম শ্রেণীর ক্রিকেটে রেকর্ড অনেক ভালো মোসাদ্দেক হোসেন সৈকতের। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬৬ ইনিংসে তিনি রান করেছেন ৩২৪৭। ব্যাটিং গড় ৫৫.৯৮। রয়েছে ১১ টি সেঞ্চুরি। একাধিক ডাবল সেঞ্চুরি সহ তার সর্বোচ্চ স্কোর ২৮২ রান।

বল হাতে দিয়েছেন ২৯ উইকেট। এখন পর্যন্ত জাতীয় দলের জার্সিতে তিনটি টেস্ট খেলেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২০১৭ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় মোসাদ্দেকের।

আরো পড়ুন

আমাদের প্রথম তিন ব্যাটসম্যানকে অন্তত ১৫-১৬ ওভার পর্যন্ত হাত ছেড়ে ব্যাট করতে হবে : সাকিব

Shohag

দলের সাথে আজই নিউজিল্যান্ড যাচ্ছেন সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম। ভালো করলে জায়গা পাবে বিশ্বকাপে

Shohag

মুশফিকের কিপিং গ্লাভস কেড়ে নেওয়া হয়েছে এটার মানেটা কী : নাজমুল হাসান পাপন

Shohag