27 C
Bangladesh
December 7, 2022
আইপিএল

আমার সেঞ্চুরি না হয় হবেই না : ডেভিড ওয়ার্নার

আইপিএলের গতকালের সেঞ্চুরি করার সুযোগ থাকলেও দলের প্রয়োজনে সেই সুযোগ লুফে নেননি ডেভিড ওয়ার্নার। আইপিএলে গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলেছেন ডেভিড ওয়ার্নার।

গতকাল শুরুতেই উইকেট পড়ার পর দলকে বড় সংগ্রহ পৌঁছে দেওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন দুই বিদেশি রিক্রুট রভম্যান ও ওয়ার্নার। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে এ দুজন মিলে মাত্র ১১ ওভারে যোগ করেছেন ১২২ রান।

যা দিল্লিকে নিয়ে গেছে ২০৭ রানে। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি ওয়ার্নার। তবে তাকে ননস্ট্রাইকে রেখে একের পর এক বাউন্ডারি হাঁকিয়েছেন ক্যারিবীয় রভম্যান।

শেষ পর্যন্ত ১২ চার ও ৩ ছয়ের মারে ৫৮ বলে ৯২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন ওয়ার্নার। অন্যদিকে ৩ চার ও ৬টি বিশাল ছয়ের মারে ৩৫ বলে ৬৭ রানের সাইক্লোন ইনিংস খেলেছেন রভম্যান। যার সুবাদে শেষ ৪ ওভারে ৬০ রান পায় দিল্লি।

যদিও শেষ ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ডেভিড ওয়ার্নার কে ব্যাটিং দিতে চেয়েছিল অপর প্রান্তে থাকা রভম্যান। কিন্তু সে সময় রভম্যানকে ডেভিড ওয়ার্নার বলেছিলেন ‘ক্রিকেট এভাবে খেলা উচিত নয়।’ তাকেই বড় শর্ট খেলার পরামর্শ দেন ডেভিড ওয়ার্নার।

ম্যাচ শেষে পাওয়েল বলেন, “শেষের দিকে আমি কিছুটা মানসিক চাপে পড়ে গিয়েছিলাম। সেই সময় ডেভিড ওয়ার্নারকে জিজ্ঞাসা করেছিলাম ‘কি করা উচিত, সিঙ্গেল নিয়ে তোমাকে সেঞ্চুরি করার সুযোগ দেব?’ সে আমাকে বলল, ‘ক্রিকেট এভাবে খেলা উচিত নয়।’ সে আমাকে বলল বড় শট খেলতে। আমি সেটিই চেষ্টা করেছি।”

এটিকে দলের প্রয়োজনে খেলেছেন বলে জানিয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি জানিয়েছেন তাদের লক্ষ্য ছিল ২০০ বেশি রান করা।

ওয়ার্নার বলেন, “আমি তাকে বলেছিলাম, ‘যা কিছুই হোক না কেন, আমি দুই নেবই। তাতে রান আউট হলেও সমস্যা নেই।’ আমাদের প্রয়োজন ছিল দুইশর বেশি রান। আমি তাকে বলেছিলাম, সে স্ট্রাইকে থাকলে ২১০ রান হয়ে যেতে পারে আমাদের। আমার সেঞ্চুরি না হয় হলোই না…।”

আরো পড়ুন

জস বাটলারের টুর্ণামেন্টে চতুর্থ সেঞ্চুরিতে ২০০৮ সালের পর ফাইনালে পৌঁছালো রাজস্থান রয়েলস।

Shohag

রাজস্থান রয়্যালসকে ৭ উইকেট হারিয়ে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

Shohag

আইপিএলে খেলতে যাচ্ছেন আরো এক বাংলাদেশী ক্রিকেটার।

Shohag