19 C
Bangladesh
December 5, 2022
আইপিএল

ক্রিস গেইলকে পিছনে ফেলে হাফ সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ডেভিড ওয়ার্নার।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টেরষ। মানেই ক্রিস গেইলের ব্যাটের দাপট। ‘ইউনিভার্স বস’ খ্যাত ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা। তবে ক্রিস গেইলের রেকর্ড ভেঙ্গে দিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সব প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরির রেকর্ড গড়লেন ডেভিড ওয়ার্নার। আইপিএলের ৫০তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে হাফ-সেঞ্চুরি করে এই রেকর্ড গড়েন দিল্লির হয়ে খেলা ওয়ার্নার।

টি-টোয়েন্টি ক্রিকেটে এটি ছিল ওয়ার্নারের ৮৯তম হাফ-সেঞ্চুরি। গেইলের হাফ-সেঞ্চুরি আছে ৮৮টি। ফলে গেইলকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে এখন সবচেয়ে বেশি হাফ-সেঞ্চুরির মালিক ওয়ার্নার। ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে ৪৬৩ ম্যাচে ২২টি সেঞ্চুরি ও ৮৮টি হাফ-সেঞ্চুরিতে ১৪৫৬২ রান করেছেন গেইল।

আর ৩২১ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ৮৯টি হাফ-সেঞ্চুরিতে ওয়ার্নারের সংগ্রহ ১০৬৬৪ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় অনেক আগে থেকেই গেইল শীর্ষে। ওয়ার্নার আছেন চতুর্থ স্থানে। এছাড়াও ৪শ তম ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন ওয়ার্নার। টি-টোয়েন্টিতে এখন তার ছক্কার সংখ্যা ৪০১টি। ১০৫৬টি ছক্কা মেরে সবার ধরাছোঁয়ার বাইরে ক্রিস গেইল।

আরো পড়ুন

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা বনাম দিল্লি ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ মোস্তাফিজুর রহমান।

Shohag

জস বাটলারের টুর্ণামেন্টে চতুর্থ সেঞ্চুরিতে ২০০৮ সালের পর ফাইনালে পৌঁছালো রাজস্থান রয়েলস।

Shohag

রাজস্থান রয়্যালসকে ৭ উইকেট হারিয়ে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

Shohag