22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয় বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ কিংবদন্তি : শ্রীলংকার কোচ।

শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শামীম পাটোয়ারী, আকবর আলি, আরও বেশ কয়েকজন রয়েছে যাদেরকে নিয়ে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে পাকাপাকি ভাবে প্রায় জায়গা করে নিয়েছেন ফাস্ট বোলার শরিফুল ইসলাম।

মাহমুদুল হাসান জয় ও ইতিমধ্যে সুনাম কুড়িয়েছেন। আর এদেরকে যিনি তৈরি করেছেন তিনি হলেন বর্তমান শ্রীলংকার জাতীয় দলের সহকারী কোচ নাভিদ নেওয়াজ। তার হাত ধরেই যুব বিশ্বকাপ ঘরে তুলেছিল বাংলাদেশ। এবার শিষ্যদের বিপক্ষে হয়ে তিনি খেলতে এসেছেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে টানা চার বছর কাজ করেছেন তিনি। যেখানে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সফল্য যুব বিশ্বকাপ এসেছে তার অধীনে। তাইতো আজ মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সেটি স্মরণ করলেন নেওয়াজ।

মিরপুরে আজ তিনি বলেছেন, “বাংলাদেশে চার বছর খুব উপভোগ করেছি। দারুণ ছিল। আমার মনে হয় আমার চার বছরে বাংলাদেশকে কিছু দিতে পেরে পেশার প্রতি সুবিচার করতে পেরেছি।”

নাভিদের সাবেক দুই শিষ্য মাহমুদুল আর শরীফুল আসন্ন টেস্ট সিরিজের দলে আছেন। তবে চোটাক্রান্ত শরীফুল শেষ পর্যন্ত খেলবেন কি না সন্দেহ আছে। তাদের নিয়ে নাভিদ বলেন,

“যেকোনো পরিস্থিতি সামলানোর জন্য তাদের যথেষ্ট স্কিল আছে। আমি থাকা বা না থাকায় কিছু যায়-আসে না। তারা আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেয়েছে। ভবিষ্যতেও বিভিন্ন দেশে গিয়ে মানিয়ে নিতে হবে তাদের। আশা করি, তারা একদিন বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি হবে।”

আরো পড়ুন

আগামীকাল থেকে শুরু হচ্ছে আইপিএল। দেখে নিন আইপিএলে মোস্তাফিজের প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময়সূচী

Shohag

আগামী বছর অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু অর্জন করব : মাহমুদুল্লাহ রিয়াদ

Shohag

বিপিএলে ঢাকা দলের হয়ে খেলবেন মাশরাফি বিন মুর্তজা, মাহমুদুল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল।

Shohag