22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

চট্টগ্রামে ডাবল সেঞ্চুরি করবে মোমিনুল হক জানালেন ব্যাটিং কোচ জেমি সিডন্স

সময়টা মোটেও ভালো যাচ্ছে না জাতীয় দলের টেস্ট অধিনায়ক মমিনুল হকের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের চার ইনিংসে মিলে কনো ইনিংসেই তিনি যেতে পারেননি দুই অঙ্কের ঘরে। শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে নয় বিগত কয়েকটি সিরিজে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন মমিনুল হক।

তাইতো টেস্ট অধিনায়ক মমিনুল হকের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে উঠেছে নানা প্রশ্ন। এমনকি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে গুঞ্জন উঠেছিল অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হতে পারে তাকে। তবে এসব কথায় কান দিচ্ছেন না জাতীয় দলের বর্তমান ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স। তিনি জানিয়েছেন খুব দ্রুতই রানে ফিরবেন মমিনুল হক।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে চট্টগ্রাম থেকে। যে মাঠে বরাবরই দুর্দান্ত খেলে থাকেন অধিনায়ক মমিনুল হক। ক্যারিয়ারের ১১ সেঞ্চুরির মধ্যে সাতটিই এই মাঠে করেছেন কক্সবাজারের ছেলে মুমিনুল।

এবার শ্রীলঙ্কার বিপক্ষেও একই পারফরম্যান্সের পুনরাবৃত্তির সুযোগ দেখছেন সিডন্স। তার মতে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অর্থাৎ চট্টগ্রামে মুমিনুল পাচ্ছেন দুইটি সেঞ্চুরি বাড়িয়ে নেওয়ার সুযোগ। তাই সাম্প্রতিক অফফর্ম নিয়ে চিন্তিত নন টাইগারদের ব্যাটিং কোচ।

মঙ্গলবার সংবাদমাধ্যমে সিডন্স বলেছেন, “আমি ওকে (মুমিনুল) সবসময় বলছি, চট্টগ্রামে ওর ৯টি (আসলে ৭টি) টেস্ট সেঞ্চুরি আছে। এবার ওর সামনে সুযোগ আরও দুইটি সেঞ্চুরি করার। সে এই মাঠ ভালোবাসে এবং আমি চেষ্টা করছি ওকে যথাযথ প্রস্তুত করতে। সে নিজেও অনেক আত্মবিশ্বাসী।”

আরো পড়ুন

আমাদের প্রথম তিন ব্যাটসম্যানকে অন্তত ১৫-১৬ ওভার পর্যন্ত হাত ছেড়ে ব্যাট করতে হবে : সাকিব

Shohag

আগামীকাল জিতলেই পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ।

Shohag

আজ দেশে ফিরছেন মুশফিকুর রহিম। ১৫ জানুয়ারি দেশে ফিরবে টিম বাংলাদেশ।

Shohag