22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

আমাদের কপাল খারাপ, যখন দরকার হয় তখন আমরা সাকিবকে পাই না।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই কোভিড পজিটিভ হয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। আরও একটি টেস্ট ম্যাচে সাকিবকে না পাওয়ায় নিজেদের ভাগ্যকে দুষলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

দুদিন আগেই সাকিব ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছিলেন পাপন। তখন তিনি বলেন, দলের সবাই সাকিবকে চাইলেও তাঁকে সবসময় সব ফরম্যাটের জন্য পাওয়াটা একটু কঠিন। অবশ্য দুদিন পর যেন তাঁর কথাটাই সত্যি হলো।

আর কয়েকদিন পরই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট। অথচ বাংলাদেশে পা রেখেই দুঃসংবাদ শোনালেন সাকিব। কোভিড পজিটিভ হয়ে প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন। দ্বিতীয় টেস্টেও তাঁকে পাওয়া যাবে কি না তা এখনই বলা যাচ্ছে। আজ পাপন বলেন, কপাল খারাপ যে কারণে সাকিবকে দরকারের মুহূর্তে পাচ্ছে না দল।

“আমাদের এখন একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হবে অথবা একজন বোলার কম নিয়ে খেলতে হবে সাকিব না থাকায়। এটা একটা সমস্যা কিন্তু এখানে কিছু বলার নেই, কিছু করারও নেই। আমাদের কপাল খারাপ যে ওকে আমরা পাচ্ছি না। আমাদের যখন দরকার হয় তখন আমরা তাকে পাই না। এখন একমাত্র আমরা প্রত্যাশা করতে পারি যে সে সুস্থ হোক।”

ঘরের মাঠে সাকিব থাকলে বাড়তি সুবিধা আদায় করতে পারত বাংলাদেশ দল। তবে সে না থাকায় দলের জন্য বড় ধাক্কাই বটে। বিসিবি প্রধানও সেটি বললেন। সাকিবের সঙ্গে গতকাল কথা বলেছেন তিনি।

“কালকে আমার সঙ্গে কথা হয়েছে, বলেছে ও এখন ভালো। ওর না থাকাটা তো অবশ্যই দলের জন্য বড় একটা ধাক্কা। এই কারণে যে শ্রীলঙ্কা অনেক শক্তিশালী দল।”

সাদা পোশাকের ক্রিকেটে এখনও দুর্বলতা কাটেনি বাংলাদেশের। কালেভদ্রে একটি ম্যাচ জিতে বড় দলের বিপক্ষে। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হারানোর যে সুযোগ ছিল, সাকিবের অনুপস্থিতিতে তা কিছুটা হলেও কমেছে। সাকিব না থাকায় তাঁর পরিবর্তে একাদশে যেই ঢুকবেন তাঁর প্রমাণের সুযোগ দেখছেন পাপন।

“টেস্টে তো আমরা অনেক দুর্বল আছি। তো সে কারণে এটা একটা বিরাট সুযোগ ছিল আমাদের, এবং এখনো আছে। তো দেখা যাক সাকিবের জায়গায় যে আসবে সে নিজেকে প্রমাণ করতে পারবে এটাই আমরা আশা করছি।”

আরো পড়ুন

আগামীকাল ১২ টা থেকে দুইটি চ্যানেলে দেখা যাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান

Shohag

আইপিএল নয়, দেশের হয়ে টেস্ট খেলার সিদ্ধান্ত নিলেন তাসকিন।

Shohag

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয়ে আইসিসি সুপার লিগে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করে ধরাছোঁয়ার বাইরে বাংলাদেশ।

Shohag