27 C
Bangladesh
December 7, 2022
আইপিএল

প্লে-অফের জন্য অন্য দলের দিকে তাকাতে চান না মুস্তাফিজরা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের পয়েন্ট টেবিলের লড়াই যেন জমে ক্ষীর হওয়ার দশা। দুটি দল ছিটকে গেলেও এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ আছে সাতটি দলের, একটি দল ইতোমধ্যে কোয়ালিফাই করেছে শেষ চারে।

সেই সাত দলের একটি দিল্লী ক্যাপিটালস। রিশভ পান্ট, ডেভিড ওয়ার্নার, মুস্তাফিজুর রহমানদের দল এখন আছে অনেক যদি-কিন্তুর হিসেবনিকেশে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দিল্লী আছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। সানরাইজার্স হায়দরাবাদ, পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্সের মত দলগুলো পাল্লা দিয়ে লড়ছে। তবে শেষ চারে যেতে মূল প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

স্বভাবতই দিল্লীর প্লে-অফ খেলা কিছুটা নির্ভর করছে অন্যান্য দলের পারফরম্যান্সেরও ওপরও। তবে দলটির অধিনায়ক রিশভ পান্ট জানালেন, প্লে-অফে যেতে অন্য দলের দিকে তাকাতে চান না তারা, শেষ চার নিশ্চিত করতে চান নিজেদের নৈপুণ্য দিয়েই।

বাকি দুই ম্যাচে বড় ব্যবধানে জিততে চায় দিল্লী। ফাইল ছবি
পান্ট বলেন, ‘এখনও উন্নতির অনেক জায়গা আছে। ভাগ্য সবসময় নিজেদের হাতেই রাখতে হয়। আমরা চাইব নিজেদের জোরে প্লে-অফে উঠতে, অন্য দলের ফলাফলের দিকে না তাকাতে। তার জন্য বাকি দুই ম্যাচে বড় জয় চাইব আমরা।’

লিগ পর্বে দিল্লী আর দুটি ম্যাচ খেলবে। ১৬ মে পরবর্তী ম্যাচ আবার পাঞ্জাব কিংসের বিপক্ষে। ২১ মে দিল্লীর প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স, যারা ইতোমধ্যে বাদ পড়েছে। টিম কম্বিনেশনের কারণে অবশ্য গত ৩ ম্যাচে একাদশে সুযোগ পাচ্ছেন না মুস্তাফিজ। তার জায়গায় খেলছেন দক্ষিণ আফ্রিকার অ্যানরিখ নরকিয়া।

আরো পড়ুন

মোস্তাফিজ ভাই হচ্ছে বিশ্বমানের বোলার। উনি দলে থাকা মানে আমাদের আলাদা একটা শক্তি : রেজাউর রহমান রাজা।

Shohag

রাজস্থান রয়্যালসকে ৭ উইকেট হারিয়ে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

Shohag

বেধড়ক পিটুনি খেলেন মুস্তাফিজের বদলি নরকিয়া, ২০৮ রানের জবাবে ১১৭ রানে অলআউট দিল্লি ক্যাপিটালস ।

Shohag