27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

তামিমের সেঞ্চুরির পর মুশফিকের ৫৩ এবং লিটনের ৫৪ রানে তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ।

দুর্দান্ত একটি দিন কাটালো বাংলাদেশ শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়লেও মুশফিকুর রহিম এবং লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে আবার ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। হাতের ব্যথার কারণে চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি তামিম ইকবাল। তার পরিবর্তে মুশফিকুর রহিমের সাথে ব্যাটিংয়ে আসেন লিটন দাস।

দেখেশুনেই হাফ সেঞ্চুরি তুলে নেন এই দুই ব্যাটসম্যান। প্রথমে লিটন দাসকে গেলেন ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি এবং পরে মুশফিকুর রহিম তুলে নেন ক্যারিয়ারের ২৬ তম হাফ সেঞ্চুরি। তৃতীয় দিন শেষ হয়ে ৩ উইকেট হারিয়ে ৩১৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৫৩ রানে মুশফিকুর রহিম এবং লিটন দাস অপরাজিত আছেন ৫৪ রান করে।

এর আগে দিনের শুরুতে বিনা উইকেটে ৭৬ রানে দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশে আজ আবারও ব্যাট করতে নামে। ব্যাটিং নেমে দেখে-শুনেই খেলে যাচ্ছে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার তামিম ও জয়। আর দুজনই তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক।

এই দুই ব্যাটার মিলে দিনের প্রথম সেশনটা কাটিয়ে দিয়েছেন অনায়াসেই। কিন্তু দ্বিতীয় সেশনে নেমেই সাজঘরে ফিরেছেন জয়। আভিষ্কা ফার্নান্দোর করা বলে কিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেছেন ৫৮ রান। ১৪২ বলে খেলা তার এই ইনিংসটি ৯টি চারে সাজানো।

এরপরের দুই ব্যাটার ক্রিজে দাঁড়াতেই পারেননি। বাঁহাতি টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ২ রানে। আর দলনেতা মুমনিুল হকও আউট হওয়ার আগে করেন ২ রান। এই দুই বাংলাদেশি ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে খেলতে নামা লঙ্কান পেসার কাসুনা রাজিথা।

তবে মুশফিকুর রহিমকে সাথে নিয়ে চা বিরতি পর্যন্ত টেনে নিয়ে যান তামিম ইকবাল। তবে চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামে নিয়ে তামিম ইকবাল। হাতের ব্যথার কারণে পরবর্তী ব্যাটসম্যান লিটন দাস এসেন ব্যাটিং করতে। ১৩৩ রান করে অপরাজিত রয়েছেন তামিম ইকবাল।

আরো পড়ুন

ত্রিদেশীয় টি টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে নিউজিল্যান্ডের পৌঁছেছে টাইগাররা।

Shohag

পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে উঠে গেল বাংলাদেশ।

Shohag

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই তামিম-শরিফুল।

Shohag