22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

অবশেষে ৭ বছর ৬ মাস পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন আনামুল হক বিজয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ফরমেটে জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৩৪ মাস পর বাংলাদেশ দলে সুযোগ পেলেন ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত ব্যাটিং করা ব্যাটসম্যান আনামুল হক বিজয়। বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন তিনি।

২০১৯ সালের জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন আনামুল হক বিজয়। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ফিরেছেন ৯০ মাস পর। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল আনামুল হক বিজয়।

জাতীয় দলের জার্সিতে ৩৮ টি ওয়ানডে ম্যাচে তিন সেঞ্চুরিসহ তিনি রান করেছেন ১০৫২। এছাড়াও ১৩ টি টি-টোয়েন্টি ম্যাচে থেকে রান করেছেন ৩৫৫।

ছুটি নেওয়ার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকছেন না মুশফিকুর রহিম। এছাড়াও নানা নাটকীয়তার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে নেয়া হয়েছে ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমানকে। তিন ফরমেটে দলে রয়েছেন তিনি।

১৬ সদস্যের টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

১৭ সদস্যের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শহীদুল ইসলাম।

৫ জুন ওয়েস্ট ইন্ডিজের বিমানে চড়বেন ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সিরিজ শেষ করে সাকিব আগেই চলে যাবেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকেই দলের সঙ্গে যোগ দেবেন। দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে টেস্ট দিয়ে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ১৬ জুন। এরপর দ্বিতীয় টেস্ট ড্যারেন স্যামি স্টেডিয়ামে ২৪ জুন থেকে। টেস্টের পর তিন টি-টোয়েন্টি হবে ২, ৩ ও ৭ জুলাই। এরপর তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

আরো পড়ুন

ব্যাট হাতে ঝড় তুলে হাফ সেঞ্চুরি করে প্যাভিলিয়নে ফিরলেন পারভেজ হোসেন ইমন।

Shohag

বিজয়ের ১৮৪ রানের পর শেষের দিকে ব্যাট হাতে নাসিরের ছক্কার বৃষ্টি। ৩২ বলে নাসির করেছেন ৬১ রান। প্রাইম ব্যাংকের রানের পাহাড়।

Shohag

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তামিমের সাথে ওপেনিং করবে মাহমুদুল হাসান জয়।

Shohag