22 C
Bangladesh
December 5, 2022
খেলাধুলা

এই মুহূর্তে মুমিনুলের থেকে ভালো অপশন আমাদের কাছে নেই : সাকিব আল হাসান।

টেস্টে মুমিনুলের সাফল্য বলতে নিউ জিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে ম্যাচ জয়, শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ড্র এবং দেশে ও বাইরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ জয়। এর বাইরে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ হারের ব্যর্থতা তো রয়েছেই। দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে বাজেভাবে হারের তিক্ত অভিজ্ঞতা রয়েছে।

মাঠে মুমিনুলের অনেক সিদ্ধান্তের মতো কার্যকরী ভূমিকা রাখতে পারছে না তার ব্যাটও। অধিনায়কত্বে তার পারফরম্যান্সে বড় প্রভাব পড়েছে। ব্যাটিংয়ে তেমন রানও পাচ্ছেন না। অধিনায়ক হিসেবে ১৭ ম্যাচে মুমিনুলের রান ৯১২। ব্যাটিং গড় ৩১.৪৪। পেয়েছেন ৩ সেঞ্চুরি। অধিনায়কত্বের আগে ৩৬ টেস্টে ৪১.৪৭ গড়ে রান করেছেন ২৬১৩। সেঞ্চুরি ছিল ৮টি।

তবে ছন্দহীন এ অধিনায়ককেই সমর্থন করার কথা বললেন দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। সঙ্গে যোগ করলেন, মুমিনুলের থেকে ভালো অপশন আর এখন নেই। তার ভাষ‌্য,

“একজন অধিনায়কের জন্য এই সময়টা খুবই কঠিন। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা তাকে কীভাবে সমর্থন করছি। আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা, মুমিনুলের থেকে ভালো কোনো অপশন আমাদের নেই। কাজেই তাকে সমর্থন করতে হবে। একটা ভালো ইনিংসের ব্যাপার ওর, সব বদলে যাবে।”

আরো পড়ুন

আবারও মাশরাফি ভাইয়ের সাথে একসাথে বোলিং করব, ভালো লাগছে : রুবেল হোসেন

Shohag

ত্রিদেশীয় সিরিজ সাব্বিরের জন্য শেষ সুযোগ।

Shohag

হাতের ব্যথার কারণে চা-বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি তামিম। নতুন ব্যাটসম্যান লিটন দাস।

Shohag