27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলে সুযোগ পেলেন ফাস্ট বোলার হাসান মাহমুদ।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ পর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ জুনের মধ্যে কয়েকটি ভাগে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছোবে বাংলাদেশ দল। ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন ফরমেটে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে এবার যুক্ত করা হয়েছে জাতীয় দলের তরুণ ফাস্ট বোলার হাসান মাহমুদকে। বাংলাদেশ ওয়ানডে দলের সাথে যোগ দেবেন তিনি। দীর্ঘদিন ধরেই জাতীয় দলের থেকে বাইরে রয়েছেন হাছান মাহমুদ।

জাতীয় দলের জার্সি হাসান শেষ বার গায়ে চাপিয়েছিলেন ১৪ মাস আগে। ইনজুরিতে পড়ে মাঝপথে ফিরতে হয় নিউজিল্যান্ড সফর থেকে। সেই ইনজুরি নিয়ে প্রায় এক বছর ধরে অনেক নাটকই চলে। শেষমেশ ইংল্যান্ডে গিয়ে জানা গেলো মেরুদণ্ডে চিড় ধরেছে তার, আর সেটি সেরে গেছে এক বছরের মধ্যেই।

ডিপিএল দিয়ে আবারও ফিরেন ২২ গজের লড়াইয়ে। কিন্তু মোহামেডানের হয়ে মৌসুমটা ভালো যায়নি তার। ৭ ম্যাচে উইকেট নিয়েছেন কেবল ৬টি। সম্প্রতি বাংলাদেশ টাইগার্স দলের ক্যাম্পে ডাক পেয়েছেন তিনি।

ব্যর্থ সিরিজ শেষে বর্তমানে ছুটিতে রয়েছেন ক্রিকেটাররা। স্বাস্হ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গিয়েছেন সাকিব আল হাসান। সেখান থেকে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাবেন তিনি। পরিবারসহ ছুটি কাটাতে দুবাই গিয়েছেন তামিম ইকবাল।

১৬ সদস্যের টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

১৭ সদস্যের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ, হাসান মাহমুদ।

১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শহীদুল ইসলাম।

এদিকে, মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ থেকে স্পিনারদের জন্য চার দিনের বিশেষ ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। ক্যাম্পের জন্য ডাকা হয়েছে প্রথম শ্রেণি ও ক্লাব ক্রিকেটের ৩২ স্পিনারকে। যার পরিচালনায় থাকবেন জাতীয় দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

আরো পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

Shohag

আফ্রিদি-বুমরাহকে পিছনে ফেলে সর্বোচ্চ ‘ডট বল’ দেওয়ার তালিকায় দ্বিতীয় স্থানে মুস্তাফিজুর রহমান

Shohag

বিপিএলে খেলতে আসছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

Shohag