27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

মুশফিকের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে একাদশে সুযোগ পাচ্ছেন কে?

ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যেখানে ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে। ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচেই তুলে নিয়েছেন দুই সেঞ্চুরি।

দারুন ছন্দে থাকা মুশফিকুর রহিমকে ভীষণ মিস করবে দল। বিশেষ করে তার অভিজ্ঞতার অভাববোধ করবে বাংলাদেশ এমনটাই জানিয়েছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন। আজ সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন,

“আমরা তার উপস্থিতিটা মিস করবো। টানা দুই ম্যাচে দুই সেঞ্চুরি পাওয়া একজন খেলোয়াড়কে না পাওয়া তো বিরাট কিছু। মিডল অর্ডারে তার অভিজ্ঞতা আমাদের বড় শক্তি। নিশ্চিতভাবেই আমরা এটা মিস করবো।”

তবে তার জায়গায় খেলবেন কে। নিঃসন্দেহে বাংলাদেশ টেস্ট এবং ওয়ানডে দলে তার গুরুত্বপূর্ণ অনেক। তবে জানা গেছে মুশফিক এর পরিবর্তে বাংলাদেশ দলে নেয়া হয়েছে ইয়াসির আলী রাব্বিকে। আর এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, “ইয়াসির আমাদের নিয়মিত ক্রিকেটার। ম্যাচে থাকুক আর নাই থাকুক সব সময় যে কোনো পরিস্থিতিতে খেলানোর জন্য তাকে প্রস্তুত রাখা হয়। সে অবশ্যই বিবেচনায় থাকবে।”

টেস্টে ইয়াসিরের জায়গা পাকাপাকি। ওয়ানডেতে টিম ম্যানেজমেন্টের ভাবনায় আছেন কাজী নুরুল হাসান সোহান। সেই সাথে আনামুল হক বিজয় নামও শোনা যাচ্ছে। তবে যেই একাদশে সুযোগ পান না কেন তার জন্য একটি বড় সুযোগ বলে মনে করছেন সুমন।

মুশফিকের পরবর্তী যারা সুযোগ পাবেন তাদের কাছ থেকে নিজের প্রত্যাশার কথা শোনালেন হাবিবুল, “মুশফিকের অনুপস্থিতিতে যে-ই সুযোগ পায় তার জন্য নিজেকে মেলে ধরার বড় সুযোগ৷ আমি চাই তারা নির্ভয়ে পারফর্ম করুক। ওয়েস্ট ইন্ডিজ এমন একটি জায়গা যেখানে পারফর্ম করার সুযোগ পাওয়া যায়। ব্যাটিং করে মজা পায়। এসব সুযোগ দুহাত ভরে গ্রহণ করা উচিত।”

আরো পড়ুন

আইসিসি বাসরিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তান-শ্রীলঙ্কাকে পিছনে ফেলে অষ্টম স্থানে বাংলাদেশ।

Shohag

বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন আন্দ্রে রাসেল

Shohag

চিকিৎসার জন্য ইংল্যান্ড গিয়ে প্রিয় ব্যাক্তির সাথে দেখা করলেন তাসকিন।

Shohag