24 C
Bangladesh
December 1, 2022
খেলাধুলা

পঞ্চপান্ডবকে ছাড়া টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করল বাংলাদেশ। সোহানদের অভিনন্দন জানিয়েছেন মুশফিকুর রহিম।

বিগত কয়েক বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে খুবই খারাপ সময় পার করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেটার দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর একপ্রকার ম্যাচ জিততেই ভুলে গিয়েছিল বাংলাদেশ। এমনকি জিম্বাবুয়ের কাছে টি-টোয়েন্ট সিরিজ হারতে হয়েছে টাইগারদের।

সর্বশেষ খেলা ১৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র দুটি ম্যাচে জয়লাভ করতে পেরেছিল বাংলাদেশ। সর্বশেষ এশিয়া কাপে ও কোন ম্যাচে জিততে পারেনি টাইগাররা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুটিতেই জয় লাভ করেছে বাংলাদেশ।

বাংলাদেশের কাছ থেকে অপেক্ষাকৃত দুর্বল হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই জয় অনুপ্রেরণা দেবে বাংলাদেশকে। তবে এবারে প্রথম টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চপান্ডবকে ছাড়া টি-টোয়েন্টি সিরিজ জয় লাভ করেছে বাংলাদেশ।

আর তাই বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন পঞ্চপান্ডবের একজন জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এশিয়া কাপের পরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মুশফিক। তবে দলের সিরিজ জয় অভিনন্দন জানাতে ভুলেননি তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি জয়ের এই অভ্যাস আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপেও ধরে রাখার আহ্বান জানিয়ে মুশফিক লিখেছেন,

‘সিরিজ জেতায় সবাইকে অভিনন্দন। বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এই জয়টা খুব জরুরী ছিল। আশা করি আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও জয়ের এই অভ্যাস বজায় থাকবে। ওয়েল ডান টিম। আলহামদুলিল্লাহ।’

আরো পড়ুন

সর্বকনিষ্ট বোলার হিসেবে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড, ১১ বলেই ম্যাচ জিতে ইতিহাস!

Shohag

আফগানদের বিরুদ্ধে বাংলাদেশ দলে একাধিক চমক!

Shohag

ইংল্যান্ডের মাইনর কাউন্টি ক্রিকেট লীগে নিজের প্রথম ম্যাচেই ৮০ বলে সেঞ্চুরি তুলে নিলেন মোহাম্মদ আশরাফুল।

Shohag