27 C
Bangladesh
December 7, 2022
খেলাধুলা

আফিফ-সোহানের ব্যাটিং দেখতেই ভালো লাগে। তার মানে তারা মুশফিক-মাহমুদুল্লাহ হয়ে যায়নি : পাপন

সম্প্রতি সময়ে ধারাবাহিক ভাবে রান করে যাচ্ছেন জাতীয় দলের তরুণ ব্যাটসম্যান আসিফ হোসেন। আমিরাতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন তিনি। এছাড়াও আমিরাতের বিপক্ষে পরপর দুই ম্যাচই ভালো খেলেছেন দলের অধিনায়ক নুরুল হাসান সোহান।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৪০ স্ট্রাইক রেটে অপরাজিত ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন আফিফ। পেয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার। পরের ম্যাচে বড় ইনিংস খেলতে না পারলেও ১০ বলে ১৮ রানের মারকুটে ইনিংস খেলেন আফিফ।

এছাড়া দুই ম্যাচে অপরাজিত ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান। আজ মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,

“আমাদের দলের কম্বিনেশনটাই বানানো যাচ্ছিল না। আমাদের একটা আইডিয়া ছিল যে নতুন নতুন কিছু ছেলে ঢুকাতে হবে। এটা ছিল প্রথম প্লান। দেখেন আমরা এখন সাকিব ছাড়া মোটামুটি সবাই একেবারে নতুন না হলেও পরের (জেনারেশন)”।

“এরমধ্যে কয়েকটা ছেলের খেলা তো অসম্ভব ভালো লাগে, মানে লিটন দাসের খেলা যেমন ভালো লাগতো, এখনো লাগে। কিন্তু সবচেয়ে বড় কথা হচ্ছে আফিফের ব্যাটিং দেখতেই ভালো লাগে। তার মানে তো এই না যে সে প্রত্যেকদিন রান করবে, সেটা বলছি না”।

“যারা ভালো খেলছে ওদের সময় দিতে হবে। আফিফ কিন্তু এখনও মুশফিক বা মাহমুদউল্লাহ হয়ে যায়নি, সোহানও না। লিটন এখনও তামিমের কাছাকাছি যায়নি। ওদের সম্ভাবনা আছে।”

“সোহানের খেলা দেখতে খুবই ভালো লাগে। মেহেদী হাসান মিরাজের মতো খেলোয়াড় যে টি-টোয়েন্টিতে আমরা নিতামই না কখনো, এখন সাংঘাতিক ইম্প্যাক্ট খেলার মধ্যে থাকে, হয় ফিল্ডিংয়ে, না হয় বোলিংয়ে না হয় ব্যাটিংয়ে। কোথাও না কোথাও সে কিছু একটা করছে। এখন অনেকগুলো অপশন।”

আরো পড়ুন

নিউজিল্যান্ডের মাটিতে ওপেনার ব্যাটসম্যান হিসাবে অভিষেক ম্যাচেই ব্যাট হাতে রেকর্ড গড়লেন মাহমুদুল হাসান জয়।

Shohag

২১ বলে হাফ সেঞ্চুরি করলেন সাকিব। ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৯০ রান করলেন সাব্বির রহমান।

Shohag

সোহান এবং ইয়াসির আলীর ব্যাটিংয়ের প্রশংসা করলেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

Shohag