22 C
Bangladesh
December 3, 2022
খেলাধুলা

ওপেনিংয়ে জায়গা হারাচ্ছেন সাব্বির রহমান; সুযোগ পাচ্ছে শান্ত।

জাতীয় দলে আবার ও সুযোগ পেয়ে তিন ম্যাচের মধ্যে কোন ম্যাচে ব্যাট হাতে ভালো করতে পারেননি সাব্বির রহমান। ওপেনিং সংকটের কারণে এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে ওপেনিংয়ে খেলানোর চেষ্টা হচ্ছে সাব্বির রহমান এবং মেহেদী হাসান মিরাজকে দিয়ে।

তবে তিন ম্যাচের মধ্যে মিরাজ দুই ম্যাচই ভালো রান পেয়েছেন। অন্যদিকে ব্যাট হাতে এখনো নামের প্রতি সুবিচার করতে পারেননি সাব্বির রহমান। যদিও গতকাল আমিরাতের বিপক্ষে ম্যাচের সবচেয়ে বড় ছক্কাটি মেরেছেন সাব্বির রহমান।

তবে এতে সন্তুষ্ট হতে পারছে না টিম ম্যানেজমেন্ট। যার সুবাদে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ওপেনিং জায়গা হারাতে পারেন সাব্বির রহমান। মূলত ডানহাতি এবং বামহাতি কম্বিনেশন তৈরির জন্য বাদ পড়তে পারেন সাব্বির রহমান। আজ এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিজেপির সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, “আমাদের দেশে একটা কমন জিনিস হয়- ডানহাতি বাঁহাতি কম্বিনেশন। এখন যদি তামিম খেলছে না, তাই আমাদের হাতে এই দুই বিকল্পই আছে (শান্ত ও সৌম্য)। অভিজ্ঞতার বিচারে সৌম্য এগিয়ে। কিন্তু সে তো অনেক দিন ধরে আমাদের জাতীয় দলের সঙ্গেই নেই। হঠাৎ করে কীভাবে খেলবে? এদিক থেকে শান্তর টেস্ট দলের সাথে থাকার অভিজ্ঞতা আছে।”

“আমাদের দলের কম্বিনেশনটাই বানানো যাচ্ছিল না। আমাদের একটা আইডিয়া ছিল যে নতুন নতুন কিছু ছেলে ঢুকাতে হবে। এটা ছিল প্রথম প্লান। দেখেন আমরা এখন সাকিব ছাড়া মোটামুটি সবাই একেবারে নতুন না হলেও পরের (জেনারেশন)”।

“আসলে ওপেনিংয়ে এগুলো সব ট্রাই করছে তারা। সাব্বিরের ওপেনিংয়ে নামার কথা শুনে আমি অবাক হয়েছিলাম। কারণ ওকে তো দেখি নাই ওপেন করতে। নিউজিল্যান্ডে গিয়ে আরও কিছু ট্রাই করবে। এরপর ঠিক করবে। বিশ্বকাপে এবার যে দল খেলবে এটাকে আমরা কন্টিনিউ করবো তা না, এক বছর পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত।

আরো পড়ুন

মাশরাফি খেললে বিপিএলের আকর্ষণ অনেক বেড়ে যায় : আকরাম খান

Shohag

আইসিসি ওয়ানডে ব্যাটিং র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ১১ তম স্থানে পৌঁছে গেছেন মুশফিকুর রহিম।

Shohag

নিরাপদে নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ দল

Shohag